পেকুয়া থানার বিতর্কিত ও ঘুষখোর ওসি হাবিবের বদলী গুঞ্জন!

প্রকাশ:| শুক্রবার, ২৫ এপ্রিল , ২০১৪ সময় ১১:১৫ অপরাহ্ণ

পেকুয়া প্রতিনিধি
কক্সবাজারের পেকুয়া থানার বহুল আলোচিত বিতর্কিত ও ঘুষখোর ওসি হাবিবুর রহমানের বদলী নিয়ে এলাকায় নানা গুঞ্জন চলছে। রহস্য আরো ঘনিভূত হয়েছে, শুক্রবার ওসি হঠাৎ ৩দিনের ছুটি নিয়ে থানা থেকে ঢাকায় গেছেন। একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, গত কয়েক দিন ধরে ওসির বদলী হওয়ার বিষয়টি এলাকায় চাউর হলে স্থানীয়দের মধ্যে আনন্দ উল্লাস দেখা গেছে। তবে ওসির বদলীর বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষ কৌশলগত কারনে স্বীকার করছেনা। তবে তিনি ছুটি নিয়ে মোটা অংকের মিশন বদলী ঠেকাতে ঢাকায় গেছেন কিনা তাও সন্দেহের সৃষ্টি হয়েছে স্থানীয়দের মাঝে।

জানা গেছে, গত কয়েক মাস পূর্বে ওসি হিসেবে হাবিবুর রহমান পেকুয়া থানায় যোগদান করেন। আর যোগদান করেই শুরু করেন বেপরোয়া ঘুষ বানিজ্য। স্থানীয় ‘জ’ আদ্যক্ষরের এক প্রভাবশালীর প্রত্যক্ষ সহায়তায় ওসি হাবিব মামলা সংক্রান্ত ঘটনাকে পুঁজি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। ঘুষ ছাড়া কোন মামলাই নেয়না ওসি।

অভিযোগ রয়েছে, পেকুয়ার সাত ইউনিয়নের হাজার হাজার সাধারাণ মানুষ এক প্রকার জিম্মি হয়ে পড়েছে ওই ঘূষখোর ওসির কাছে। সম্প্রতি সময়ে পেকুয়ায় আইন শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটে। এলাকার সংঘবদ্ধ অপরাধীদের সাথে ওসি হাবিবের দারুণ সখ্যতার কারণে পেকুয়া আইন শৃঙ্খলা পরিস্থিতি আগের সব রেকর্ড়কে হার মানিয়েছে।

এ ব্যাপারে জানার জন্য পেকুয়া থানার ওসি হাবিবুর রহমানের ব্যক্তিগত মোবাইলে একাধিক বার ফোন করা হলে তিনি রিসিভ করেনি।