পেকুয়ায় হত্যা মামলার আসামী চট্টগ্রাম থেকে গ্রেফতার

প্রকাশ:| সোমবার, ২৩ নভেম্বর , ২০১৫ সময় ০৮:১৩ অপরাহ্ণ

বৃদ্ধ হত্যার আসামী গ্রেফতার
গিয়াস উদ্দিন, পেকুয়া: কক্সবাজারের পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নের বটতলীর ঝুম পাড়া এলাকার বৃদ্ধ উকিল আহমদ হত্যা মামলার এজাহারনামীয় আসামী আবদুর রশিদকে গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম থেকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত আমির হোসেন (৩০) পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নের বটতলী ঝুম পাড়া গ্রামের মৃত আবদুর রশিদের পুত্র।

গতকাল রোববার চট্টগ্রামের চাঁন্দগাও থানা পুলিশের এসআই ছমি উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ শহরের ময়দার মিল এলাকার একটি ভাড়া বাসা থেকে আমির হোসেনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আমির হোসেন টইটয়ের ইউপি সদস্য আবদুল জলিলের পিতা বৃদ্ধ উকিল আহমদ হত্যা মামলার অন্যতম আসামী ছিল। ঘটনার পর থেকে আমির হোসেন পলাতক ছিল। প্রসঙ্গত: গত বছরের ২৫জুলাই বৃদ্ধ উকিল আহমদতে নৃশংস কায়দায় হত্যা করে টইটং এলাকার আলোচিত সন্ত্রাসী সংগঠন দা বাহিনীর সদস্যরা। গ্রেফতারকৃত আমির হোসেন ছিল দা-বাহিনীর সক্রিয় সদস্য।

চট্টগ্রাম সিএমপির চাঁন্দগাও থানা পুলিশের এসআই ছমি উদ্দিন জানান জানান, বৃদ্ধ উকিল আহমদ হত্যা মামলার আসামী আমির হোসেনকে গতকাল সোমবার কক্সবাজার সিআইডি পুলিশের কাছে হস্থান্তর করা হয়েছে। তিনি আরো বলেন, বর্তমানে ওই হত্যা মামলাটি কক্সবাজার সিআইডি পুলিশ তদন্ত করছে। নিহত বৃদ্ধ উকিল আহমদের স্ত্রী দিলোয়ারা বেগম ও ছেলে চট্টগ্রাম সরকারী সিটি কলেজের ইংরেজী বিভাগের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র মো. আবুল কালাম অভিযোগ করেছেন, তাদের পরিবার থানায় হত্যা মামলা দায়েয়ের পর থেকে আলোচিত দা বাহিনীর সন্ত্রাসীরা তাদের একের পর এক মিথ্যা মামলা দিয়ে চরমভাবে হয়রানী করছে। তাদের বাড়িভিটা ছাড়া করার জন্য চেষ্টা চলছে। তারা অবিলম্বে হত্যা মামলার অপরাপর আসামীদের দ্রুত গ্রেফতার করার জন্য কক্সবাজারের পুলিশ সুপারের কাছে জোর দাবী জানিয়েছেন।