পেকুয়ায় সাংসদ ও জেলা প্রশাসকের বেড়িবাঁধ পরিদর্শন

প্রকাশ:| সোমবার, ১৩ জুলাই , ২০১৫ সময় ০৯:৪৫ অপরাহ্ণ

পেকুয়া প্রতিনিধি
পেকুয়ায় বন্যা ও জোয়ারের পানি ঠেকানোর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। অতি অল্প সময়ের মধ্যে বন্যায় ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরামত ও পুনঃনির্মাণের কাজ শুরু করা হবে।
১৩ জুলাই পেকুয়ায় এ বছরের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ ও গ্রামীন অবকাঠামো পরিদর্শন কালে কক্সবাজার-১(চকরিয়া-পেকুয়া) আসনের এমপি আলহাজ্ব মোহাম্মদ ইলিয়াছ এবং কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ আলী হোসেন স্থানীয়দের এ আশ্বাস দেন। সাংসদ আলহাজ্ব মোহাম্মদ ইলিয়াছ বলেছেন, আমন চাষের সুবিধার জন্য কয়েকদিনের মধ্যে পেকুয়া সদরের বেড়িবাঁধের ভাঙন সংস্কার ও পুনঃনির্মাণ করা হবে। ইতোমধ্যে উজানটিয়া ইউনিয়নের বেড়িবাঁধের পুনঃনির্মাণের কাজ প্রায় শেষের পথে। জেলা প্রশাসক মোঃ আলী হোসেন বলেছেন, বন্যার ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে সরকার প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে। তিনিও আশ্বস্থ করে বলেছেন জরুরী ভিত্তিতে পেকুয়া সদরের বেড়িবাঁধ মেরামত ও পুননির্মাণের কাজে হাত দেয়া হবে।

এদিন চকরিয়া-পেকুয়ার সাংসদ, জেলা প্রশাসক চকরিয়া পেকুয়ার বিভিন্ন এলাকায় ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ, গ্রামীণ অবকাঠামো ও নদী ভাঙন পরিদর্শন করেন। দুপুরে তারা চকরিয়া উপজেলার শাহারবিলে নদী ভাঙন, চকরিয়া পৌরসভায় ক্ষতিগ্রস্ত সড়ক, পেকুয়া উপজেলার মগনামা, উজানটিয়া ও পেকুয়া সদরের বিভিন্ন এলাকায় স্পীড বোটে করে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন, পানি উন্নয়ন বোর্ডের চট্রগ্রামের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আজিজ মোহাম্মদ চৌধুরী, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী মন্জুরুল আলম সিদ্দিকী, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী রানা প্রিয় বড়–য়া, কক্সবাজার পানি উন্নয়ন বোড়র্ের নির্বাহী প্রকৌশলী মোঃ সাবিবুর রহমান, পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মারুফুর রশিদ খান, পেকুয়া থানার ওসি আবদু রকিব, কক্সবাজার পানি উন্নয়ন বোড়র্ের শাখা কর্মকর্তা মাসুদুর রাব্বি, পেকুয়া উপজেলা আওয়ামীলীগ নেতা ও চকরিয়া প্রেসকাবের সাধারণ সম্পাদক সাংবাদিক জহিরুল ইসলাম, উজানটিয়ার ইউপি চেয়ারম্যান এটিএম শহিদুল ইসলাম চৌধুরী, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের নেতা ফরিদুল আলম, এসএম আবু শামা শামিম, জাতীয় পাটির পেকুয়া


আরোও সংবাদ