পেকুয়ায় সাংবাদিকের জমি দখলে নিতে সন্ত্রাসীদের প্রকাশ্যে অস্ত্রের মহড়া: এলাকায় আতংক

প্রকাশ:| রবিবার, ২৪ নভেম্বর , ২০১৩ সময় ১১:৪১ অপরাহ্ণ

কক্সবাজার প্রতিনিধি>>
কক্সবাজারের পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নে জাতীয় পত্রিকায় কর্মরত এক সাংবাদিকের দীর্ঘদিনের ভোগদখলীয় লবণ চাষের জমি দখলে নিতে সন্ত্রাসীরা প্রকাশ্যে অস্ত্রের মহড়া দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। দিনে-দুপুরে সন্ত্রাসীরা দেশীয় অস্ত্রে-শস্ত্রে সজ্জিত হয়ে মহড়া দেওয়ায় এলাকায় আতংক বিরাজ করছে। যেকোন মূহুর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন স্থানীয়রা।
প্রাপ্ত অভিযোগে জানা গেছে, পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের বাইন্যা ঘোনা গ্রামের বাসিন্দা ও জাতীয় দৈনিক সমকাল এর পেকুয়া-কুতুবদিয়া উপজেলা প্রতিনিধি সাংবাদিক গিয়াস উদ্দিনের মালিকানাধীন তার বসতবাড়ী সংলগ্ন ৮০শতক জমি জবর দখলের জন্য সম্প্রতি সময়ে তৎপর হয়ে উঠে স্থানীয় কিছু সন্ত্রাসী। সন্ত্রাসীরা প্রতিনিয়তই ওই সাংবাদিকের বাড়ীতে এসে হত্যাসহ ওই জমি থেকে উচ্ছেদের ভয়ভীতি দেখাচ্ছে। এ নিয়ে সাংবাদিক পরিবার চরমভাবে নিরাপত্তাহীনতায় রয়েছেন।
এ নিয়ে সাংবাদিক গিয়াস উদ্দিন গত কয়েক দিন পূর্বে কয়েকজন ভূমিদস্যু ও সন্ত্রাসীদের বিরুদ্ধে পেকুয়া থানায় অভিযোগসহ জিডি করেছেন। এরপর থেকে সন্ত্রাসীরা আরো বেপরোয়া হয়ে সাংবাদিক ও তার পরিবারকে প্রকাশ্যে হুমকি দিচ্ছে। সাংবাদিকের বাড়ীর আশেপাশে প্রকাশ্যে অস্ত্রের মহড়া দেওয়ায় এলাকায় ও চরম আতংক বিরাজ করছে। স্থানীয়রা এ ঘটনায় দখলবাজ সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য পুলিশের উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট জোরালো হস্থক্ষেপ কামনা করেছেন।
পেকুয়া থানার উপ-পরিদর্শক (এস,আই) মো: রেজাউল করিম চৌধুরী জানিয়েছেন, জমি দখলের বিষয় নিয়ে সাংবাদিক গিয়াস উদ্দিন থানায় লিখিত অভিযোগ দিয়েছেন; তদন্ত করেই অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।