পেকুয়ায় বাল্য বিয়ে পন্ড

প্রকাশ:| শুক্রবার, ৮ এপ্রিল , ২০১৬ সময় ১০:৩০ অপরাহ্ণ

পেকুয়া প্রতিনিধি

পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নে বাল্য বিয়ে পন্ড করেছে পুলিশ। গতকাল ৮এপ্রিল বিকালে উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মারুফুর রশিদ খানের নির্দেশে থানা পুলিশের এসএসআই মনিতোষ পুলিশ ফোর্স নিয়ে বর ও কনের বাড়িতে যায়। এ সময় দু’পরিবারের কাজ থেকে মোজলেখা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

জানা গেছে, ৮এপ্রিল টইটং ইউনিয়নের হিরাবুনিয়া পাড়ার নুরুল হোছাইনের আফ্রিকা প্রবাসী পুত্র গিয়াস উদ্দিন এর সাথে একই ইউনিয়নের ছনকুলার ঝুম এলাকার মৌলভী ছৈয়দুল আলমের অপ্রাপ্ত বয়স্ক কণ্যা জন্নাতুল ফেরদৌস এর বিয়ে দিন ধায্য ছিল। বিষয়টি স্থানীয় সংবাদকর্মী ও মহিলা বিষয়ক অধিদপ্তর এর নজরে আসলে তাৎক্ষনিক নির্বাহী ম্যাজিষ্ট্রেটকে জানানো হয়। পরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর নির্দেশে মহিলা বিয়ষক অধিদপ্তর সহকারী মো: মিজান একদল পুলিশ ফোর্স নিয়ে বর ও কনের বাড়িতে অভিযান চালায়। এ সময় কনের বাড়ি থেকে সবাই পালিয়ে গেলেও বরের বাড়িতে ঝাকঝমক অনুষ্টান দেখতে পেয়ে অভিযান চালায়। পরে বরের পক্ষ থেকে বাল্য বিয়ে করবে না মর্মে মোজলেখা দিলে ছাড়া পায়।

উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মারুফুর রশিদ খান জানান, পেকুয়ায় বাল্য বিয়ে নিয়ে জিরো টলারেন্স রয়েছে। যেখানে বাল্য বিয়ে হবে সেখানেই অভিযান চালানো হবে। গতকালকে দুপরিবারের পক্ষ থেকে বাল্য বিয়ে করবেনা মর্মে মোজলেখা দেওয়ায় ছেড়ে দেওয়া হয়েছে।