পেকুয়ায় ড্রেজার বোটে ডাকাতি

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ৪ জুন , ২০১৮ সময় ১১:০৪ অপরাহ্ণ

মালামাল উদ্ধার করতে গিয়ে ৪ আগ্নেয়াস্ত্র উদ্ধার

পেকুয়া প্রতিনিধি:
পেকুয়ায় ড্রেজার বোটে ডাকাতি সংগঠিত হয়েছে। সোমবার দিবাগত রাত ২টায় উজানটিয়া ইউনিয়নের করিয়াদিয়ায় ডাকাতির ঘটনাটি ঘটে। ডাকাতদল ড্রেজার বোট থেকে বেশ কিছু মালামাল ও নগদ টাকা ডাকাতি করে নিয়ে যায়।
এ ঘটনায় পেকুয়া থানার উপপরিদর্শক (এসআই) কামরুল হাসান, আশিকুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ দুপুরে মালামাল উদ্ধার ও ডাকাতদের ধরতে করিযারদিয়ায় অভিযান পরিচালনা করে। অভিযানে কাউকে আটক করতে না পারলেও ৪টি দেশীয় তৈরি বন্দুক, একটি কিরিচ ও ড্রেজার বোটের বেশ কিছু মালামাল উদ্ধার করে।
এসআই আশিকুর রহমান বলেন, মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্পের কাজের মালামাল বহনকারী একটি ট্রলার গত রোববার রাতে বদরখালী মাতারবাড়ি চ্যানেলে আটকা পড়ে। একই রাতে করিয়ারদিয়া এলাকার সংঘবদ্ধ দুর্বৃত্তরা ওই ট্রলারে হানা দেয়। এসময় দুর্বৃত্তরা ট্রলারে থাকা ব্যাটারীসহ বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায়। পরে খবর পেয়ে সোমবার দুপুরে করিয়ারদিয়া এলাকায় অভিযুক্ত শাহজাহানের বাড়িতে অভিযান চালানো হয়। এসময় তার বাড়ি থেকে লুন্ঠিত তিনটি ব্যাটারি, বস্তাভর্তি চারটি আগ্নেয়াস্ত্র ও একটি কিরিচ উদ্ধার করা হয়। তবে অভিযানের আগে পুলিশের উপস্থিতি টের পেয়ে দুর্বৃত্তরা সটকে পড়েন।
ঘটনার সত্যতা নিশ্চিত করে পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জহিরুল ইসলাম খান বলেন, ঘটনার প্রধান অভিযুক্ত শাহজাহানের বাড়িতে অভিযান চালিয়ে অস্ত্র ও লুন্ঠিত মালামাল উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় জড়িত অপর দুর্বৃত্তদের আটকে অভিযান চালানো হচ্ছে। অস্ত্র উদ্ধারের ঘটনায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের প্রক্রিয়া চলছে।