পেকুয়ায় জাতীয় পার্টির আংশিক কমিটি গঠিত

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বুধবার, ৯ মে , ২০১৮ সময় ১০:৩২ অপরাহ্ণ

পেকুয়া প্রতিনিধি
অবশেষে নানান জল্পনা-কল্পনার পর কক্সবাজারের পেকুয়া উপজেলা জাতীয় পার্টির পূর্ণাঙ্গ কমিটি গঠন করার লক্ষে জাতীয় পার্টির সভাপতি নির্বাচন অনুষ্টিত হয়েছে।
এ উপলক্ষে গত সোমবার ৭ মে বিকাল ৪ টায় পেকুয়া চেমহুনীস্থ ভাই ভাই মার্কেটের ৩য় তলায় উপজেলা জাতীয় পার্টির প্রধান কার্যালয়ে এক জরুরী সভা অনুষ্টিত হয়। জাতীয় পার্টির সম্মেলন প্রন্তুতি কমিটির আহবায়ক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আসমাউল হোসনার সভাপতিত্বে অনুষ্টিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পেকুয়া-চকরিয়ার সংসদ সদস্য ও জেলা জাতীয় পার্টির সভাপতি হাজ¦ী মোহাম্মদ ইলিয়াছ এমপি।
এম, দিদারুল করিমের পরিচালনায় অনুষ্টিত জরুরী সভায় উপস্থিত ছিলেন, জেলা জাতীয় পার্টির যুগ্ন সাধারণ সম্পাদক ও পেকুয়া জাতীয় পার্টির সম্মেলন প্রস্ততি কমিটির সদস্য এস এম মাহবুব ছিদ্দিকী, জেলা জাতীয় পার্টির ও পেকুয়া সম্মেলন প্রস্ততি কমিটির সদস্য এম, জাহাঙ্গীর আলম, জেলা জাতীয় যুব সংহতির সহ সভাপতি, পেকুয়া যুব সংহতি সভাপতি ও সদ্য নির্বাচিত পেকুয়া জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক সাজ্জাদুল ইসলাম, পেকুয়া উপজেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি দেলোয়ার করিম চৌধুরী, সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক শাহেদুল ইসলাম ও হাজ¦ী মোঃ বদিউল আলম, পেকুয়া মহিলা জাতীয় পার্টির সভাপতি আমাতুর রহিম হিরা, সাধারণ সম্পাদক মোমেনা সোলতানা সুট্ট, চকরিয়া উপজেলা মহিলা পার্টির সভাপতি জোসনা আক্তার, সাধারণ সম্পাদক সজরুন নাহার বুলু, পেকুয়া উপজেলা জাতীয় ছাত্র সমাজের আহবায়ক আরমান বিন কাশেম ও সদস্য সচিব জসিম উদ্দিন প্রমূখ।
ওই দিন উপস্থিত নেতৃবৃন্দ ও কাউন্সিলরদের সম্মতিক্রমে পেকুয়া জাতীয় পার্র্টির সভাপতি পদে পুনঃনির্বাচন অনুষ্টিত হয়। নির্বাচনে দু’জন প্রার্থী অংশ নেয়। সভাপতি পদে এস এম মাহবুব ছিদ্দিকী (ফুটবল) ও এম, জাহাঙ্গীর আলম (দোয়াত কলম) প্রতিক বরাদ্ধ পায়। গোপন ব্যালটের মাধ্যমে কাউন্সিলরদের ভোট প্রয়োগে নির্বাচন সম্পন্ন হয়। ভোট গননা শেষে এম, জাহাঙ্গীর আলম প্রাপ্ত ২৮ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়। নিকটতম প্রতিদ্বন্ধি এস এম মাহবুব ছিদ্দিকী প্রাপ্ত ১৯ ভোট পেয়েছে। উল্লেখ্য যে, গত ২৬ এপ্রিল পেকুয়া মডেল জিএমসি ইনষ্টিটিউশন মাঠে পেকুয়া উপজেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্টিত হয়। বিপুল ভোটে সাধারণ সম্পাদক পদে এম, দিদারুল করিম ও বিনা প্রতিদ্বন্ধিতায় সাজ্জাদুল ইসলাম সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হলেও সভাপতি পদে প্রাপ্ত ভোট সমান হওয়ায়ফলাফলঅমিমাংশিত থেকে যায়। এদিকে গত মঙ্গলবার বিকাল ৩টায় পেকুয়া জাতীয় পার্টির নব নির্বাচিত কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সহ নেতৃবৃন্দরা চকরিয়া উপজেলা জাতীয় পার্টির কার্যালয়ে স্থানীয় সংসদ সদস্য হাজ¦ী মোহাম্মদ ইলিয়াছ এমপি’র সাথে সাক্ষাত করেন। এ সময় ইলিয়াছ এমপি নব নির্বাচিত নেতৃবৃন্দদের ফুলের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বরণ করে কুশল বিনিময় করেন। আগামী ২০ দিনের মধ্যে পেকুয়া উপজেলা জাতীয় পার্টির পূর্ণাঙ্গ কমিটি গঠন করে জাতীয় পার্টিকে সু সংগঠিত করা জন্য নেতৃবৃন্দদের প্রতি আহবান জানান।