পেকুয়ায় জমি দখলের চেষ্টা: বন্দুক ও গুলি উদ্ধার, আটক-৫

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| রবিবার, ৩১ ডিসেম্বর , ২০১৭ সময় ০৮:২৬ অপরাহ্ণ

পেকুয়া (কক্সবাজার) সংবাদদাতা :
কক্সবাজারের পেকুয়ায় বন্দুক নিয়ে জমি জবর দখল করতে গিয়ে ধৃত হলেন ৫ দূর্বৃত্ত। এ ঘটনায় পুলিশ ১টি বন্দুক ও ৪৩ রাউন্ড গুলি ধৃতের কাছ থেকে উদ্ধার করেছে। ধৃত দূর্বৃত্তরা হলেন, পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নের ষাড়ধুনীয়া পড়া এলাকার সেলিম উদ্দিন, বাঁশখালী উপজেলার পশ্চিম পুইছড়ি এলাকার রেজাউল করিমের পুত্র মিনহাজুল করিম একই উপজেলার ছনুয়া এলাকার জয়নাল আবদীনের পুত্র মোঃ মানিক, পূর্ব চাম্বল এলাকার মুজিববৌল্লাহ পুত্র রাশেদুল করিম ও সেলিম উল্লাহর পুত্র সাইফুল ইসলাম। তাদের বিরুদ্ধে অস্ত্র আইনের ১২ ধারার অভিযোগ আনা হয়েছে। যার জিডি নং ১০৯৪।

শনিবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় পেকুয়ার উজানটিয়া ইউনিয়নের ষাড়ধুনীয়া পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

বাদি পেকুয়া থানার উপপরিদর্শক আশিকুর রহমান তার লিখিত অভিযোগে উল্লেখ করেন, সংঘবদ্ধ আসামীরা বাঁশখালী উপজেলার হলেও জমি জবর দখল করার চেষ্টা চালিয়েছে পেকুয়ায়। লাইসেন্সধারী বন্দুক দিয়ে ফাঁকা গুলি বর্ষণ করে এলাকায় ভীতি সৃষ্টি করার খবর স্থানীয়রা পুলিশকে দিলে একদল পুলিশ ফোর্স ঘটনাস্থলে গিয়ে বন্দুকসহ তাদের ধৃত করে। উদ্ধার করা হয় ৪৩ রাউন্ড গুলি। তাদের বিরুদ্ধে অস্ত্র আইনের ১২ধারায় মামলা রুজু করা হয়েছে। রবিবার দুপুরে ধৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে।

পরিদর্শক জহিরুল ইসলাম খান বলেন, লাইসেন্সধারী বন্দুক দিয়ে জমি জবর দখল করতে গিয়ে ফাঁকা গুলি বর্ষণ করে এলাকায় আতংক সৃষ্টি করার অভিযোগ রয়েছে আটককৃত ৫জনের বিরুদ্ধে। বন্দুকটি জব্দ ও ৪৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। মামলা হয়েছে। পেকুয়ার আইনশৃংখলা রক্ষা করতে অপরাধীদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করা হয়েছে।