পেকুয়ায় এসএসসি পরিক্ষার্থীকে বহিস্কার করায় তুলকালাম কান্ড!

প্রকাশ:| মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারি , ২০১৬ সময় ০৮:০৬ অপরাহ্ণ

বহিস্কার
পেকুয়া প্রতিনিধি
পেকুয়ায় জিএমসি উচ্চ বিদ্যালয়ের আফ্রিদি ও শেখ আহমদ নামের এসএসসির দুই পরিক্ষার্থীকে নকল করার দায়ে বহিস্কার করায় তুলকালাম কান্ডের ঘটনা ঘটেছে হল রুমে। ওই সময় বহিস্কৃত ওই দুই ছাত্র হলে ডিউটিরত শিক্ষিকা মর্জিনা ও পুলিশকেও মারধর করেছে বলে জানা গেছে। ঘটনাটি ঘটেছে, ৯ ফেব্র“য়ারী দুপুরে পেকুয়া চৌমহুনীস্থ বালিকা উচ্চ বিদ্যালয় হল রুম ও কলেজ গেইট চৌমহুনীতে। পরে পেকুয়া থানার একদল পুলিশ উত্তেজিত পরিক্ষার্থীকে ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়।

জানা গেছে, পেকুয়া জিএমসি উচ্চ বিদ্যালয়ের পরিক্ষার্থীদের হল রুম হচ্ছে বালিকা উচ্চ বিদ্যালয়। পরিক্ষা চলার এক সময়ে জিএমসির বিজ্ঞান বিভাগের ওই দুই ছাত্রকে নকল করতে দেখে শিক্ষিকা মর্জিনা হাতে নাতে ধরে ফেলে।এ সময় বহিস্কৃত দুই শিক্ষার্থী তাকে চরম নাজেহাল করেন। পরে ১টার দিকে হল থেকে ওই দুই পরিক্ষার্থীসহ অন্যেরা বের হলে গেইটে ডিউটিরত পুলিশের সাথে বিতন্ডা শুরু করে পরিক্ষার্থীরা। এক পর্যায়ে পরিক্ষার্থীরা পুলিশের উপর হামলা চালানোর চেষ্টা করলে ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়। তবে কাউকে আটক করতে পারেনি পুলিশ। শিক্ষিকা মর্জিনা মোবাইল রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

পেকুয়া থানার এএসআই নাজির জানান, হলের ভিতর দুই পরিক্ষার্থী বহিস্কার হওয়ার পর ভিতরে শিক্ষিকার সাথে অসাদাচরণ করে। হলের বাইরে এসে তারা জড়ো হয়ে আবারো হামলার চেষ্টা করলে পুলিশ তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়।