পেকুয়ায় এক দিনমজুরের কুঁড়েঘর গুড়িয়ে দিয়েছে দূর্বৃত্তরা

প্রকাশ:| শুক্রবার, ১০ জানুয়ারি , ২০১৪ সময় ০৭:০৫ অপরাহ্ণ

মুহাম্মদ গিয়াস উদ্দিন, কক্সবাজার প্রতিনিধি
কক্সবাজারের পেকুয়ার মগনামায় এক হতদরিদ্র দিনমজুরের মাথা গোজার ঠাই কুঁড়েঘর গুড়িয়ে দিয়েছে দূবূত্তরা। স্থানীয়রা জানায়, উপজেলার মগনামা ইউনিয়নের বাইন্যাঘোনা এলাকায় সিএনবি সড়কের পাশে দীর্ঘ ১৫ বছর ধরে কুড়েঘর নির্মাণ করে পরিবার নিয়ে বসবাস করে আসছে কালূ মিয়ার ছেলে হতদরিদ্র দিনমজুর নুরুল হোছাইন। চার মেয়ে ও স্ত্রী নিয়ে বসবাস করে আসলেও ওই বসতভিটার ওপর কুনজর পড়ে স্থানীয় ভূমি দস্যূ চক্রের। বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে ওই গ্রামের নজরল ইসলামের নেতৃত্বে আরো ৫/৬ জন লোক দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে নুরুল হোসাইনের স্ত্রী ও চার মেয়েকে মারধর করে বের করে দিয়ে বসতঘরটি গুড়িয়ে দিয়ে আসবাবপত্র ভাংচুর করে। তার স্কুল পড়–য়া ছাত্রীদের বই খাতা ছিড়ে ফেলে।
সরজমিনে গিয়ে দেখা যায়, দিনমজুর নুরুল হোছাইনের স্ত্রী ও মেয়েরা খোলা আকাশের নীচে বসবাস করছে। এঘটনার খবর পেয়ে পেকুয়া থানার একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এঘটনায় পেকুয়া থানায় দূর্বৃত্তদের বিরুদ্ধে হয়েছে। হত দরিদ্র দিনমজুর নুরুল হোছাইন সাংবাদিকদের বলেন, হামলাকারীদেরকে তার সন্তানদের বই খাতা গুলো না ছিড়তে বললে তারা তাকে বেদড়ক পিঠিয়েছে।
পেকুয়া থানার ওসি হাবিবুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি এ ঘটনায় মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, অমানবিক এঘটনায় যথাযথ আইনি ব্যবস্থা নেয়া হবে।