পেকুয়ায় ইউপি সদস্যের খামার বাড়ীতে ভাংচুর ও লুটপাট চালিয়েছে দূর্বূত্তরা

প্রকাশ:| বুধবার, ২২ ফেব্রুয়ারি , ২০১৭ সময় ০৮:৫১ অপরাহ্ণ

মুহাম্মদ গিয়াস উদ্দিন, পেকুয়া
কক্সবাজারের পেকুয়া উপজেলায় দাবীকৃত চাঁদা না পেয়ে সাবেক এক ইউপি সদস্যে ও আওয়ামী লীগ নেতার খামার বাড়ীতে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালিয়েছে একদল দূর্বূত্তরা। ঘটনাটি ঘটেছে, গতকাল ২১ ফেব্রেুয়ারী সকাল ১০টার দিকে পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নের মৌলভী হাসানোর ঝুম এলাকায়।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসীদের সূত্রে জানা গেছে, টইটং ইউনিয়নের বড় পাড়া গ্রামের বাসিন্দা ও সাবেক ইউপি সদস্য মুক্তিযোদ্ধা ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি কবির আহমদের ভোগদখলীয় মৌলভী হাসানের জুমে জায়গার উপর থাকা টিনের ঘরসহ জায়গা জবর দখলের জন্য মরিয়া হয়ে অপচেষ্টা চালিয়ে আসছিল একই এলাকার মৃত আমিন শরীফের পুত্র আবদুল কাদের (৫৫) এর নেতৃত্বে একদল লোক।

কবির আহমদ অভিযোগ করেছেন, আবদুল কাদের দীর্ঘদিন ধরে মৌলভী হাসানের ঝুমে থাকা তার স্থাপনা জবর দখল ও লুটপাঠের হুমকি দিয়ে ১ লাখ টাকা চাঁদাদাবী করে আসছিল। তার কাছ থেকে দাবীকৃত চাঁদা না দেওয়ায় ঘটনার দিন আবদুল কাদেরের নেতৃত্বে তার পুত্র শহিদুল্লাহ, আবুল কালামের পুত্র নেজাম উদ্দিন, আশরাফ উল্লাহর পুত্র রশিদ আহামদ, আবদুল মোনাফের পুত্র জয়নালসহ একদল লোক মৌলভীর হাসানের হুম এলাকায় থাকা তার স্থাপনা টিনের খামার বাড়ীতে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালায়। এসময় তার খামার বাড়ীর মূল্যবান জিনিসপত্রসহ প্রায় এক লাখ টাকার মালামাল আবদুল কাদের গং নিয়ে যায়।

স্থানীয় এলাকাবাসীরা জানান, প্রায় সময় কবির আহমদের খামার বাড়ী জবর দখলের জন্য চেষ্টা চালিয়ে আসছিল আবদুল কাদের গং। এছাড়াও আবদুল কাদের পাহাড়ী এলাকায় নানান ধরনের অপরাধ কর্মকান্ড চালিয়ে আসছিল।

সাবেক ইউপি সদস্য কবির আহমদ আরো জানান, তার খামার বাড়ীতে ভাংচুর ও লুটপাটের অভিযোগে আবদুল কাদের গংদের বিরদ্ধে থানায় মামলার প্রস্তুতি নিচ্ছেন