পেকুয়ায় ইউপি সদস্যসহ ২জনকে কুপিয়েছে দৃর্বৃত্তরা

প্রকাশ:| সোমবার, ২১ এপ্রিল , ২০১৪ সময় ০৯:৩২ অপরাহ্ণ

মুহাম্মদ গিয়াস উদ্দিন, পেকুয়া থেকে

পেকুয়ায় ইউপি সদস্যসহ ২জনকে কুপিয়েছে দৃর্বৃত্তরাকক্সবাজারের পেকুয়ায় এক ইউপি সদস্যসহ ২জনকে কুপিয়ে গুরুতর জখম করেছে দূর্বৃত্তরা। আহতরা হলেন, শীলখালী ইউনিয়নের ৩ নং ওয়ার্ড়ের ইউপি সদস্য জামাল হোছাইন (৪০) ও বারবাকিয়া ইউনিয়নের পাহাড়ীয়া খালী গ্রামের ফিরোজ আহমদের পুত্র মইদুর রহমান মইদু (৩০)। পরে পেকুয়া উপজেলা আওয়ামী লীগের কয়েকজন সিনিয়র নেতা ও স্থানীয়রা আহতদের উদ্ধার করে আশংকাজনক অবস্থায় চমেক হাসপাতালে প্রেরণ করেছে। আজ রোববার (২১ এপ্রিল) বিকাল ২টার দিকে পেকুয়া উপজেলার শীলখালী ইউনিয়নের কাচারীমূড়া গ্রামে ঘটনাটি ঘটে।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসীদের সূত্রে জানা গেছে, আহত ইউপি সদস্যসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা ওই গ্রামে গিয়ে বিরোধীয় কিছু জমির বিষয় মীমাংসার জন্য যান। এসময় অজ্ঞাতনামা কিছু দূর্বৃত্তরা মুখোশ পরে এসে তাদের উপর হামলা চালায়। এক পর্যায়ে দূর্বৃত্তদের ধারালো দায়ের কোপে ইউপি সদস্য জামাল ও মইদু গুরুতর আহত হয়। খবর পেয়ে পেকুয়া থানার একদল পুলিশ ঘটনাস্থলে যান। তবে এর পূর্বেই দূর্বৃত্তরা পালিয়ে যায়।

আহত মইদুর রহমানের স্ত্রী হাসিনা বেগম (২৬) অভিযোগ করেছেন, কাচারী মূড়া এলাকার কিছু দূর্বৃত্তরা তার স্বামীর উপর পরিকল্পিত হামলা চালিয়েছে। তিনি এ ঘটনার বিচার দাবী করেছেন।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শীলখালী কাচারীমূড়া গ্রামের বাসিন্দা শামসুল আলমের ইন্দনে ইউপি সদস্য জামাল হোছাইন ও মইদুর উপর কিছু লোক লাটিসোটা, ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে এসে হামলা চালিযেছে।

পেকুয়া থানার ওসি মো: হাবিবুর রহমান জানান, ঘটনার খবর পেয়েই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেন বলে জানান।