পেকুয়ায় আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী র‌্যালী ও আলোচনা সভা অনুষ্টিত

প্রকাশ:| বুধবার, ৯ ডিসেম্বর , ২০১৫ সময় ০৯:০৮ অপরাহ্ণ

দুর্নীতি প্রতিরোধ কমিটি
মুহাম্মদ গিয়াস উদ্দিন, পেকুয়া
কক্সবাজারের পেকুয়া উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

৯ডিসেম্বর বুধবার সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বর থেকে দূর্নীতি বিরোধী র‌্যালী বের হয়ে উপজেলার প্রধান প্রধান গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে পুনরায় উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। পেকুয়া উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও মেরিট বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান, মেরন সান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লায়ন ড. এম. সানা উল্লাহর সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক ডা.আশেক উল্লাহর পরিচালনায় অনুষ্টিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পেকুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শাফায়েত আজিজ চৌধুরী রাজু। এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার ও ম্যাজিষ্ট্রেট মোঃ মারুফুর রশিদ খান।

আরো উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা তথ্য কর্মকর্তা মোঃ নাছির উদ্দিন, কক্সবাজার জেলা আওয়ামীলীগের মুক্তিযুদ্ধা বিষয়ক সম্পাদক ও পেকুয়া সদর ইউপি’র প্রাক্তন চেয়ারম্যান এড. কামাল হোছাইন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. মুজিবুর রহমান, পেকুয়া জিএমজি স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক বিশিষ্ট শিক্ষাবিদ এ.এম.এম শাহাজান চৌধুরী, বারবাকিয়া ইউপি চেয়ারম্যান আলহাজ¦ অধ্যক্ষ মাওলানা এইচ এম বদিউল আলম, পেকুয়া জিএমসি হাই স্কুলের বর্তমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মাষ্টার এম.এনামুল হক চৌধুরী, পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাষ্টার এম.আবুল হাসেম, পেকুয়া উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ও পেকুয়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হানিফ চৌধুরী, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও বারবাকিয়া ওয়ারেচীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাষ্টার নাছির উদ্দিন, পেকুয়া উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি রিয়াজ উদ্দিন মনির, দৈনিক সমকালের পেকুয়া-কুতুবদিয়া উপজেলা প্রতিনিধি সাংবাদিক গিয়াস উদ্দিন, সাংবাদিক ছগির আহমদ আজগরী প্রমুখ। এছাড়া উপস্থিত ছিলেন, পেকুয়া উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী মর্জিনা বেগম এমইউপি, মগনামার নারী ইউপি সদস্য হাসিনা বেগম এমইউপি ও এলাকার জনপ্রতিনিধি, সুশীল সমাজ, পেশাজিবী, সমাজ সংগঠনের নেতৃস্থানীয় প্রতিনিধি সহ কর্মরত সাংবাদিকবৃন্দ।

এসময় বক্তারা বলেন, বর্তমান সরকারের শাসনামলে প্রযুক্তিগত অগ্রগতির কারনে সমাজের সর্বক্ষেত্রে ঘুষ, দূর্নীতি অনিয়মের ঘটনা অনেক কমে এসেছে বলে দাবী করে তার ধারাবাহিকতা অব্যাহত রাখতে দেশের প্রতিটি নাগরিককেই অনিয়ম দূর্নীতি মুক্ত হওয়ার উদ্ধার্থ আহব্বান জানান। উক্ত অনুষ্টানে পেকুয়া উপজেলা পরিষদকে দূর্নীতিমুক্ত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করায় পেকুয়া উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির পক্ষ থেকে বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় পেকুয়ার ইউএনও মারুফুর রশিদ খানকে।

আলোচনা সভার শুরুতে স্বাগতে বক্তব্যে পেকুয়া উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারান সম্পাদক ডা: আশেক উল্লাহ বলেন, পেকুয়ার বর্তমান ইউএনও সারাদেশের জন্য মডেল ও অনুকরণীয় ব্যক্তিত্ব। গত ১৩মাসের দায়িত্ব পালনকালে অনগ্রসর ও পশ্চাদপদ জনপদ হিসাবে পেকুয়া’কে সত্যিকার অর্থে মডেল উপজেলায় পরিনতের পাশাপাশি ঘুষ. দূর্নীতি ও অনিয়মমুক্ত উন্নয়ন এবং জনহিতকর কর্মসূচী বাস্তবায়নে পেকুয়ার বর্তমান ইউএনও’র নিষ্টা, সততা ও আন্তরিকতার কথা এ মফস্বল জনপদের মাটি আর মানূষ আজীবন শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে।