পূবালী ব্যাংকের ঘটনায় গ্রেফতারকৃতরা ফের রিমাণ্ডে

প্রকাশ:| সোমবার, ১৫ ফেব্রুয়ারি , ২০১৬ সময় ০৯:১৮ অপরাহ্ণ

পূবালী ব্যাংকপূবালী ব্যাংকের গাড়ি থেকে ৫০ লাখ টাকা রহস্যজনক উধাওয়ের ঘটনায় গ্রেফতার হওয়া পাঁচজনকে জিজ্ঞাসাবাদের জন্য আবারও একদিনের রিমান্ডে নেয়ার আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) চট্টগ্রামের অতিরিক্ত বিচারিক হাকিম আ স ম শহীদুল্লাহ কায়সার এ আদেশ দিয়েছেন।

চট্টগ্রাম জেলা আদালতের পুলিশ পরিদর্শক মশিউর রহমান বলেন, পাঁচজনকে জিজ্ঞাসাবাদের জন্য সীতাকুণ্ড থানা পুলিশ পাঁচদিনের রিমান্ডে চেয়েছিল। আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

পাঁচজন হলেন পূবালী ব্যাংকের সীতাকুণ্ড শাখার ক্যাশ অফিসার রাজিবুর রহমান, আর্মড গার্ড আশিকুর রহমান, তাঞ্জু রহমান, মাজহারুল ইসলাম এবং গাড়িচালক বিজয় কুমার দাস।

এর আগে ১২ ফেব্রুয়ারি বিজয় দাসকে জিজ্ঞাসাবাদের জন্য একদিন এবং বাকিদের দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছিল আদালত।

১১ ফেব্রুয়ারি সকালে পূবালী ব্যাংকের সীতাকুণ্ড শাখার কর্মকর্তারা নগরীর আগ্রাবাদ শাখা থেকে ৫০ লাখ টাকা উত্তোলন করেন। সেগুলো তাদের নিজস্ব টাকা বহনকারী মাইক্রোবাসে করে দুপুরে সীতাকুণ্ডে পৌঁছানো হয়। এরপর আরও ৮১ লাখ টাকা তুলে আবারও নিয়ে যাওয়া হচ্ছিল নগরীতে। যাত্রাপথে চলন্ত মাইক্রোবাস থেকে ৫০ লাখ টাকা উধাও হয়ে যায়।

এ ঘটনায় ব্যাংকের আগ্রাবাদ করপোরেট শাখার এজিএম তৌফিকুর রহমান বাদি হয়ে পূবালী ব্যাংকের সীতাকুণ্ড শাখার ক্যাশ অফিসার রাজিবুর রহমান, আর্মগার্ড আশিকুর রহমান, তাঞ্জু রহমান, ও মাজহারুল ইসলাম এবং গাড়িচালক বিজয় কুমার দাসকে আসামি করে একটি মামলা করেন। এ মামলার ভিত্তিতে এ পাঁচজনকে আটক করেছিল সীতাকুণ্ড থানা পুলিশ।