পুলিশ ফাঁড়ি নির্মাণে ২ গণ্ডা জমি দিল আবুল কাশেম

প্রকাশ:| রবিবার, ১০ জানুয়ারি , ২০১৬ সময় ১০:২১ অপরাহ্ণ

আবুল কাশেমনগরীর বায়েজিদ থানার ক্যান্টেনম্যান্ট পুলিশ ফাঁড়ি নির্মাণের জন্য দুই গণ্ডা জমি দান করেছেন স্থানীয় কুলগাঁও এলাকার সমাজ সেবক আবুল কাশেম কোম্পানি। প্রায় ৬০ লাখ টাকা মূল্যের এই জমি তিনি জনকল্যাণে কাজ করার জন্য চিটাগং মেট্রোপলিটন পুলিশকে (সিএমপি) দান করেন।

রোববার বিকেলে জমিদাতা আবুল কাশেমের বাড়িতে কুলগাঁও মৌজার ৯৭১ বিএস খতিয়ানের ৫৫৫ আরএস দাগ ও ১১৮৮ বিএস দাগের ৪ শতক (দুই গণ্ডা) জমি দান সংক্রান্ত একটি দলিলপত্র সম্পাদন হয়। দলিলে সিএমপির পক্ষ থেকে জমির গ্রহিতা হিসেবে স্বাক্ষর করেন সিএমপির উপ কমিশনার (সদর) ফারুক আহমেদ আর জমি দাতা হিসেবে স্বাক্ষর করেন আবুল কাশেম কোম্পানি।

তবে জমির দলিলপত্র বুঝে নেন সিএমপির উত্তর জোনের উপ কমিশনার পরিতোষ ঘোষ। এসময় সেখানে উপস্থিত ছিলেন বায়েজিদ থানার ওসি মোহাম্মদ মহসীন। তবে জমির রেজিস্ট্রেরির যাবতীয় খরচ সিএমপির পক্ষ থেকে বহন করা হয়েছে।

বায়েজিদ থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, ‘দীর্ঘদিন ধরে কুলগাঁও এলাকায় স্থাপিত ক্যান্টেনম্যান্ট পুলিশ ফাঁড়িটি অন্যের জায়গায় কোনো রকমে কাজ চালিয়ে আসছিল। বায়েজিদ থানা পুলিশের কর্মকাণ্ডকে আরো গতিশীল ও বেগবান করতে এলাকার দানশীল ও সমাজ সেসব আবুল কাশেম কোম্পানি ৬০ লাখ টাকা মূল্যের ২ গণ্ডা জমি দান করেন। তার মহৎ উদ্যোগটি পুলিশের ভালো কাজে উৎসাহ জোগাবে।’

জমিদাতা আবুল কাশেম বলেন, ‘আমি মানব কল্যাণে কাজ করা পুলিশ বাহিনীর সহযোগিতায় এই দুই গণ্ডা জমি দান করলাম। আল্লাহর ওয়াস্তে সওয়াবের জন্যই মূলত আমি এই জমি দান করলাম।’