পুলিশ জনতা ভাই ভাই, ব্যবধান ঘুচানোর প্রত্যয়

প্রকাশ:| শনিবার, ২৮ অক্টোবর , ২০১৭ সময় ০৭:৩০ অপরাহ্ণ

বর্ণাঢ্য আয়োজনে চট্টগ্রাম মহানগরী এবং জেলায় প্রথমবারের মতো কমিউনিটি পুলিশিং ডে উদযাপিত হচ্ছে। পুলিশের বিভিন্ন ইউনিটেও আলাদাভাবে দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য কর্মসূচি নেওয়া হয়েছে।

কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে শনিবার (২৮ অক্টোবর) সকালে বর্ণাঢ্য র‌্যালি বের করে সিএমপি। ‘জনতা পুলিশ ভাই ভাই, অপরাধীর জায়গা নাই’ এমন নানা ব্যতিক্রমী স্লোগান লেখা প্ল্যাকার্ড নিয়ে কমিউনিটি পুলিশিংয়ের হাজার হাজার সদস্য অংশ নিয়েছেন র‌্যালিতে।

নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে র‌্যালির উদ্বোধন করেন পুলিশের অতিরিক্ত আইজি জাবেদ পাটোয়ারি। এসময় চট্টগ্রাম মহানগরী কমিউনিটি পুলিশিংয়ের আহ্বায়ক ও দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক এবং সিএমপি কমিশনার ইকবাল বাহার উপস্থিত ছিলেন।উদ্বোধনী বক্তব্য দেন পুলিশের অতিরিক্ত আইজি জাবেদ পাটোয়ারি
অতিরিক্ত আইজি উদ্বোধনী বক্তব্যে জনতাকে সঙ্গে নিয়ে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলের অঙ্গীকার করেন। তিনি বলেন, পুলিশ এবং জনতা কেউ কারো প্রতিপক্ষ নয়। সবাইকে এক হয়ে সমাজকে সুন্দর করতে হবে।

র‌্যালিটি এম এ আজিজ স্টেডিয়াম থেকে শুরু হয়ে দামপাড়া পুলিশ লাইনে এসে শেষ হয়। সেখানে আলোচনা সভা চলছে।

এদিকে চট্টগ্রাম জেলার ১৬ থানায় চলছে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে র‌্যালি, আলোচনা সভাসহ বিভিন্ন অনুষ্ঠান। নগরীর হালিশহর পুলিশ লাইনে চলছে জেলা পুলিশের মূল অনুষ্ঠান। শিল্প পুলিশের পক্ষ থেকেও আলাদা আয়োজনে চলছে দিবসটি উদযাপনে। সন্ধ্যায় প্রত্যেক ইউনিটের পক্ষ থেকে মোমবাতি প্রজ্জ্বলন করা হবে। আয়োজন করা হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও।


আরোও সংবাদ