পুলিশ ও র‌্যাবকে খালেদা; দলের নেতাকর্মীদের হত্যা করবেন না

প্রকাশ:| মঙ্গলবার, ৮ ডিসেম্বর , ২০১৫ সময় ১০:৪৪ অপরাহ্ণ

সেনাবাহিনীর উদ্দেশে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন ‘নিজ দেশের মানুষের কী অবস্থা দেখুন’।

বেগম খালেদা জিয়াগুলশানের রাজনৈতিক কার্যালয়ে মঙ্গলবার রাতে বিগত আন্দোলনে গুরুত্বর আহত ছাত্রদলের শিহবা উদ্দিন, নয়ন বাছার, মোঃ জামশেদ আলম ও লায়ন আনোয়ার হোসেন উজ্জ্বলকে সুচিকিৎসার জন্য আর্থিক সহযোগীতা প্রদানকালে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সাংবাদিকদের একথা বলেন।

বেগম খালেদা জিয়া পুলিশ ও র‌্যাব সদস্যদের উদ্দেশে বলেন, নিজ দেশের মানুষদের হত্যা করা বন্ধ করুন। কেউ সন্ত্রাস করলে তা বন্ধ করবেন কিন্তু রাজনৈতিক দলের নেতাকর্মীদের হত্যা করবেন না।

বিএনপি চেয়ারপারসন বলেন, ‘পৌর নির্বাচনে সরকার চোরামি করে জনপ্রিয়তা দেখাতে চাচ্ছে। এ নির্বাচন লোক দেখানো প্রহসনের নির্বাচন। গত সিটি নির্বাচনেও আপনারা দেখেছেন।’

চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে মঙ্গলবার রাতে তিনি ছাত্রদলের গুম হওয়া ৪ পরিবারকে আর্থিক সহযোগিতা দেন।

বিচার বিভাগের উদ্দেশে তিনি বলেন, ন্যায় বিচার করুন। অন্যায় বিচার করবেন না। কারণ আপনারা ন্যায় বিচার করার শপথ নিয়েছেন।

খালেদা জিয়া প্রশ্ন রেখে বলেন, সাংবাদিক সাগর-রুনির বিচার কেনো হচ্ছে না। কারণ, এর সঙ্গে সরকার জড়িত। এমন কিছু তথ্য তাদের কাছে ছিল যার জন্য তাদের শিশু সন্তান এতিম হতে হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমালোচনা করে সাবেক প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে জঙ্গিদের উত্থান ঘটে। জঙ্গি নেতা শায়েখ আবদুর রহমান ও বাংলা ভাইকে আমরা (বিএনপির ক্ষমতার আমলে) ধরেছি।

শিক্ষা প্রতিষ্ঠানে সন্ত্রাসবাদের সমালোচনা করে বিএনপি প্রধান বলেন, ছাত্রলীগ না করলে হলে থাকা যায় না। ক্লাসে যাওয়া যায় না। লেখাপড়া করা যায় না। এসব কেন? ছাত্ররা কি শুধুই ছাত্রলীগ করবে, অন্য দল করতে পারবে না?


আরোও সংবাদ