পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষের ঘটনায় মামলা

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শুক্রবার, ২৭ এপ্রিল , ২০১৮ সময় ০৯:০৫ অপরাহ্ণ

দুই অটোরিকশা জব্দের ঘটনায় হাইওয়ে পুলিশের সঙ্গে সিএনজি অটোরিকশা চালকদের সংঘর্ষের ঘটনায় সাতকানিয়া থানায় মামলা হয়েছে। মামলায় ৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত শতাধিক জনকে আসামী করে এ মামলা দায়ের করেছে দোহাজারী হাইওয়ে থানা পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে হাইওয়ে পুলিশের চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার (এএসপি) মোহাম্মদ ফরহাদ বলেন, ‘হাইওয়ে পুলিশের সাথে অটোরিকশা চালকদের সংঘর্ষের ঘটনায় মামলা হয়েছে। হাইকোর্টে নিষেধাজ্ঞা থাকার পরও মহাসড়কে অটোরিকশা চলাচল করছে। যা মেনে নেওয়া যায় না।’

এর আগে বৃহস্পতিবার (২৬ এপ্রিল) দুপুরে সাতকানিয়ার কেরানিহাট এলাকা থেকে দুইটি সিএনজি অটোরিকশা জব্দ করে হাইওয়ে পুলিশ। এ ঘটনায় অটোরিকশা চালকেরা হাইওয়ে পুলিশ সদস্যদের বাধা দেওয়ার চেষ্টা করেও ব্যর্থ হয়। পুলিশ অটোরিকশা দুটি হাইওয়ে পুলিশ দোহাজারি থানায় নিয়ে আসেন।

পরে সিএনজি অটোরিকশা জব্দের ঘটনায় ক্ষুদ্ধ শতাধিক অটোরিকশাচালকরা জড়ো হয়ে দোহাজারী থানায় হট্টগোল ও হামলা চালায়। এসময় রুবেল নামে পুলিশের এক কনস্টেবলের কাছ থেকে শটগান ছিনিয়ে নেন অটোরিকশা চালকেরা। পুলিশ বাধা দিলে থানা লক্ষ্য করে অটোরিকশা চালকেরা ইট-পাটকেল নিক্ষেপ করে।

এসময় অটোরিকশা চালকদের হামলায় পুলিশের এএসআই শাহ আলম, কনস্টেবল রুবেল, রাজু শেখ, নারায়ণ চন্দ্র ও সালেক আহত হন। পরবর্তীতে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ফাঁকা গুলি ছোড়ে। এতে ফরহাদ (৩০) নামে এক চালক গুলিবিদ্ধ এবং আহত হন ২ অটোরিকশাচালক।

এদিকে, দোহাজারীর হাইওয়ে থানা পুলিশের ওপর হামলায় ঘটনায় এজাহারভূক্ত আসামীদের গ্রেফতারে অভিযান রয়েছে বলে জানিয়েছেন সাতকানিয়ার থানার ভা্রপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল হোসেন।