পুলিশের কঠোর নিরাপত্তায় চট্টগ্রামের পটিয়া দুগ্ধ শীতলীকরণ কেন্দ্র থেকে মিল্ক ভিটার ঢাকায় দুধ পাঠানো শুরু

প্রকাশ:| সোমবার, ৯ ডিসেম্বর , ২০১৩ সময় ১১:৫২ অপরাহ্ণ

অবশেষে পুলিশের কঠোর নিরাপত্তায় চট্টগ্রামের পটিয়া দুগ্ধ শীতলীকরণ কেন্দ্র থেকে মিল্ক ভিটার ঢাকার মিল্ক ভিটার ঢাকায় দুধ পাঠানো শুরুমিরপুর কারখানায় দুধ পাঠানো শুরু হয়েছে। গত দুই সপ্তাহে হরতাল-অবরোধের কারণে খামারিরা দেড় কোটির বেশি টাকার ক্ষতিগ্রস্ত হয়েছেন। হরতাল-অবরোধের প্রতিবাদে গত ৩ ডিসেম্বর খামারিরা পুকুরে দুধ ঢেলে অভিনব প্রতিবাদ জানান। বিভিন্ন সংবাদ মাধ্যমে খামারিদের এই প্রতিবাদ গুরুত্বের সঙ্গে প্রকাশিত হলে সরকার বিষয়টিতে নজর দেয়।

পরবর্তীতে খামারিরা চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম জেলা প্রশাসক, পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোসলেম উদ্দিন আহমদ, স্থানীয় সাংসদ (আনোয়ারা-পশ্চিম পটিয়া) সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ও চট্টগ্রাম চেম্বার অব কমার্সের নেতাদের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরে স্মারকলিপি প্রদান করেন। খামারিদের দাবির পরিপ্রেক্ষিতে সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশে সোমবার থেকে পুলিশি নিরাপত্তায় ঢাকার পথে দুধের কনভয় পাঠানো শুরু হয়।

পশ্চিম পটিয়া-কর্ণফুলী ডেইরি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও প্রাথমিক দুগ্ধ সমবায় সমিতির সভাপতি মোহাম্মদ নাজিম উদ্দিন হায়দার বলেন, ‘পুলিশি নিরাপত্তায় দুধ মিরপুর কারখানায় পাঠাতে সক্ষম হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রশাসন ও মহানগর আওয়ামী লীগ সভাপতি সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীসহ যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি আমরা কৃতজ্ঞ।’

মিল্ক ভিটার দুধ পরিবহন হরতাল-অবরোধের আওতামুক্ত রাখার জন্য বিরোধী দলের নেতা বেগম খালেদা জিয়ারও সুদৃষ্টি কামনা করেন তিনি।