পুলিশী হয়রানী বন্ধসহ ১২দফা বাস্তবায়ন করতে হবে

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বুধবার, ১৪ ফেব্রুয়ারি , ২০১৮ সময় ১০:৪৬ অপরাহ্ণ

বোয়ালখালী অটোরিকশা শ্রমিক ইউনিয়নের প্রতিনিধি সমাবেশে হারুনুর রশীদ
চট্টগ্রাম অটোরিকশা অটোটেম্পু শ্রমিক ইউনিয়ন-১৪৪১ এর সাধারণ সম্পাদক হারুনুর রশীদ বলেছেন, চট্টগ্রাম জেলার বোয়ালখালী উপজেলায় সিএনজি চালিত অটোরিকশা-অটোটেম্পু শ্রমিকদের উপর কিছু অসাধু পুলিশ অফিসারের হয়রানী করে যাচ্ছে। প্রতিদিন কোন কোন জায়গায় এ সব পুলিশ সিএনজি চালকদের উপর নির্যাতন করে চলেছে। তিনি বলেন, আমরা অনেক সময় দেখেও না দেখার মতো করে থাকি। পুলিশের অতিমাত্রা বাড়াবাড়ির কারণে আজ আমাদের কথা বলতে হচ্ছে। তিনি পুলিশী হয়রানী বন্ধসহ ইউনিয়নের ঘোষিত ১২দফা দাবী বাস্তবায়নের জন্য প্রশাসনের প্রতি আহবান জানান।
বোয়ালখালী উপজেলা উপপরিষদের উদ্যোগে আয়োজিত প্রতিনিধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে হারুনুর রশীদ উপরোক্ত কথা বলেন। অদ্য সন্ধ্যা ৬টায় বোয়ালখালীস্থ কার্যালয়ে অনু্িষ্ঠত সমাবেশে সভাপতিত্ব করেন বোয়ালখালী উপজেলা শাখার সভাপতি আবদুস ছাত্তার। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক হাবিবুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইউনিয়নের কাপ্তাই রাস্তারমাথা শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসেন। বক্তব্য রাখেন দক্ষিণ জেলা সভাপতি নুরুল আলম, সেক্রেটারী তাজুল ইসলাম, বোয়ালখালী কার্যকরী সভাপতি আবছুর, সুলতান আহমদ মধু, আবু তাহের, মো: রুবেল, মো: এনাম, আজম, হামিদ প্রমুখ।
প্রধান অতিথি আরো বলেন, জিএনজি চালিত অটোরিক্সা চালকদের উপর পুলিশী নির্যাতন এটা নতুন কোন ঘটনা নয়। তবে বর্তমান সময়ে কিছু পুলিশের অতিরিক্ত বাড়াবাড়ির কারণে চালকরা জিম্মী হয়ে আছে। গুটি কয়েক পুলিশের জন্য পুরো পুলিশের সুনাম ক্ষুন্ন হচ্ছে। তিনি এসব অনিয়ম ও পুলিশ ডিপার্টমেন্টের সুনাম ক্ষুন্নকারীদের ব্যাপারে ব্যবস্থা গ্রহণের জন্য উর্ধ্বতন কর্মকর্তাদের প্রতি আহবান জানান।
প্রতিনিধি সমাবেশ শেষে বোয়ালখালী উপ পরিষদের নতুন কমিটি গঠন করা হয়। আবদুস সাত্তারকে সভাপতি আবছুরকে কার্যকরি সভাপতি ও হাবিবুর রহমানকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।