পুলিশি বাধায় ডা. শাহাদাতের ভারত সফর বাতিল

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ২৪ মার্চ , ২০১৮ সময় ০৮:৩৯ অপরাহ্ণ

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনকে চিকিৎসার জন্যও ভারতে যেতে দেয়নি পুলিশ। স্বাস্থ্য পরীক্ষার জন্য আজ দুপুরে ভারতের বেঙ্গালুরু যাওয়ার পথে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে ফেরত পাঠায় অভিবাসন পুলিশ।
শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরের অভিবাসন পুলিশ পরিদর্শক মিজানুল ইসলাম বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, আজ বেলা ২টা ২০ মিনিটের দিকে একটি বেসরকারি সংস্থার বিমানে চড়ে কলকাতা যাওয়ার কথা ছিল চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনের। কিন্তু নাশকতা আইনের মামলায় তাঁর উপর দেশত্যাগে কড়াকড়ি আরোপ রয়েছে। ফলে বিমান বন্দর থেকে তাঁকে ফেরত পাঠানো হয়েছে।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে ডা. শাহাদত হোসেন বলেন, নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবে কলকাতা হয়ে বেঙ্গালুরু যেতে চেয়েছিলাম।
কিন্তু বিমানবন্দরের অভিবাসন পুলিশ যেতে দেয়নি। পুলিশ লাউঞ্জ থেকে আমাকে ফিরিয়ে দিয়েছে।

প্রসঙ্গত, গত ৮ই ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট সংক্রান্ত দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রায় ঘোষণার সময় দলীয় কার্যালয় নাসিমন ভবন চত্বর থেকে গ্রেপ্তার হয়েছিলেন ডা. শাহাদাত হোসেন। এরপর নাশকতা আইনে তাঁর বিরুদ্ধে দুটি মামলা হয়।
মামলা দুটিতে হাইকোর্ট থেকে জামিন পেলেও ফেনীতে খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনায় করা আরেকটি মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়। পরে প্রায় ৩৪ দিন কারাভোগের পর ১৪ই মার্চ হাইকোর্ট থেকে ওই মামলায় জামিন নিয়ে তিনি বের হন।