পুলিশবাহী ভ্যানচাপায় শ্রমিক নিহত, অবরোধ

প্রকাশ:| সোমবার, ১০ আগস্ট , ২০১৫ সময় ০৬:৫০ অপরাহ্ণ

গাজীপুরের শ্রীপুর উপজেলার রঙ্গীলা বাজারে পুলিশ বহনকারী একটি ভ্যানের চাপায় এক কারখানা শ্রমিকের মৃত্যু হয়েছে।

এ ঘটনায় বিক্ষুব্ধ শ্রমিকরা রাস্তা আটকে বিক্ষোভ করায় ১০ আগস্ট সোমবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে প্রায় দেড় ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে।

মাওনা হাইওয়ে থানার ওসি হেলালুল ইসলাম আমাদের গাজীপুর জেলা প্রতিনিধি মুহাম্মদ আতিকুর রহমান আতিককে জানান, সকাল সাড়ে ৬টার দিকে ওই বাজার এলাকায় পুলিশবাহী একটি ভ্যানের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে এ দুর্ঘটনা ঘটে।

নিহত রানু আক্তার (৩০) শ্রীপুরের ‘প্যারাডাইস স্পিনিং মিল’ এর অপারেটর ছিলেন। পাশের মুলাইদ গ্রামের একটি বাসায় পরিবার নিয়ে ভাড়া থাকতেন তিনি। রানুর গ্রামের বাড়ি কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার দিল বাগমারায়।

তার সহকর্মী শাহানাজ বেগম আমাদের গাজীপুর জেলা প্রতিনিধি মুহাম্মদ আতিকুর রহমান আতিককে জানান, কারখানায় রাতের পালার কাজ শেষে অন্যদের সঙ্গে বাড়ি ফেরার পথে রাস্তা পার হওয়ার সময় পুলিশবাহী ভ্যানটি রানুকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

দুর্ঘটনার পরপরই বিক্ষুব্ধ শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে। এতে রাস্তার দুই পাশে প্রায় এক কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়।

ওসি হেলাল বলেন, “পিকআপ ভ্যানটি হাইওয়ে পুলিশের নয়। শ্রমিকরা ভেবেছিল গাড়িটি মাওনা হাইওয়ে পুলিশের। পরে অবরোধকারীদের বোঝানো হয় যে গাড়িটি আমাদের নয়। পরে তারা শান্ত হয়ে অবরোধ তুলে নেয়।”

এরপর সকাল ৮টার দিকে যান চলাচল স্বাভাবিক হয় বলে জানান ওসি।


আরোও সংবাদ