পুলিশকে বাকাঁ চোখে দেখবেন না: সিএমপি কমিশনার

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| মঙ্গলবার, ১৯ মার্চ , ২০১৯ সময় ০৮:১১ অপরাহ্ণ

নগনীর অপরাধ প্রতিরোধ ও দমনে অপরাধী চিহিৃত করার লক্ষে ইপিজেড থানা এলাকার ২১টি স্পটে মিসেস তাহমিনা এন্টার প্রাইজের সৌজন্যে সিসি টিভি ক্যামরার উদ্বোধন কালে সিএমপি পুলিশ কমিশনার মোঃ মাহাবুবুর রহমান(বিপিএম,পিপিএম)বলেন,পুলিশ কে বাকাঁ চোখে না দেখে প্রকৃত মাদক-সন্ত্রাস,জঙ্গীবাদ ও জুয়াড়ীদের আইনের আওতায় আনার জন্য সার্বিক সহায়তা দিয়ে পুলিশ কে সাহায্য করার বিশেষ অনুরোধ জানান্।

কিছু সংখ্যক অপরাধী-মাদক বিক্রিতার জন্য গোটা সমাজ ব্যবস্থায় বিষিয়ে উঠতে পারে না । তার জন্য মাদককারবারীদের সংসারে আগুন জ্বেলে অপরাধ দমনের কঠোর পদক্ষেপ নিতে নিকটস্থ পুলিশের ওসি/ওসি তদন্ত এবং ফাঁড়ির ইনচার্চদের নিদের্শ দেন।তিনি আরো বলেন,প্রকৃত অপরাধী-মাদক(সন্ত্রাসীদের) কোন রাজনৈতিক দল বা সংগঠনের পদে না আনারও জোর দাবি করেন।

পুলিশ সচেতন নাগরিকের সহায়তা পেলে কমিউনিটিতে সার্বিক নিরাপত্তা,শৃংখলা এবং অপরাধবোধ দমনে দ্রুত সেবা দিতে পারবেন।আর কিছু অনৈতিক সুবিধাবাদী রাজনৈতিক নেতা, লোভী জনপ্রতিনিধির সদস্য এবং আইনশৃংখলা বাহিনীর সদস্যরাও মাদক-অপরাধ(ইয়াবা)বিক্রির সাথে জড়িত হয়ে দেশ-সমাজ ওপরিবার কে নিঃস্ব করছেন। তাদেরও আইনের আওতায় এনে কঠোর শাস্তির কথা দৃঢ় কণ্ঠে জানান।

বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ কমিশনার(ক্রাইম এন্ড অপারেশন) মিসেস আমেনা বেগম বলেন,যারা থানা এলাকায় জনগনের দূর্ভোগ সৃষ্টি করে ফুটপাতে অবৈধ ব্যবসা বা মালামাল রেখে চলাচলের প্রতিবন্ধীকতা তৈরি করেন শীঘ্রই সেগুলো উচ্ছেদ করার জন্য সকল পুলিশ কে নির্দেশ দেন। তিনি বলেন,এই সিসি ক্যামরার মাধ্যমে সড়কে যানযট নিরাসনে মনিটরিং সহজ হবে এবংদ্রুত ব্যবস্থা নেওয়া যাবে্।

৩৯নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ও সাবেক কমিশনার হাজীমোঃ আসলামের সভাপতিত্বে মাদক,সন্ত্রাস ওজঙ্গীবাদ বিরোধী সমাবেশে আরোর বিশেষ অতিথির বক্তব্য রাখেন-৩৯নং ওয়ার্ড কাউন্সিলর হাজী জিয়াউল হক সুমন,নগর কমিউনিটি পুলিশিং কমিটির সাঃসম্পাদক- অহিদ সিরাজ চৌধুরী স্বপন,ব্যারিস্টার কলেজ কমিটির সদস্য হাজী হারুন উর রশিদ,সহকারী অধ্যাপিকা মিসেস রওশন আরা,মিসেস তাহমিনা এন্টার প্রাইজের চেয়ারম্যান হাজী মোরশেদুল আলম চৌদুরী(তাজু),সিইপিজেড(বেপজার)জি.এম মোঃ খোরশেদ আলম,বন্দর জোনের সহকারী পুলিশ কমিশনার হামিদুল হক, মহিলা নেত্রী-মিসেস শারমিন ফারুখ সুলতানা।

সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন ইপিজেড থানার ওসি এস.এম নুরুল হুদা,সমাজসেবী হাজী শফিউল আলম কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য মোঃ সেলিম আফজাল, ওসি তদন্ত ওসমান গনি প্রমুখ।

১৯মার্চ মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় থানা সংলগ্ন স্থানে সমাবেশে শেষে অনুষ্ঠানের প্রধান অতিথিসিএমপি পুলিশ কমিশনার মোঃ মাহাবুবুর রহমান ফিতাকেটে এবং সুইস টিপে সিসি ক্যামরার শুভ উদ্বোধন করেন।


আরোও সংবাদ