পুরানগড় ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে বই বিতরণ

প্রকাশ:| রবিবার, ২৮ মে , ২০১৭ সময় ০৯:১৭ অপরাহ্ণ

বাংলাদেশ ছাত্রলীগ পুরানগড় ইউনিয়ন শাখার উদ্যোগে গত ২৭ মে, পুরানগড় শাহ্ শরফুদ্দীন উচ্চ বিদ্যালয়ে ডা. মঞ্জুর রশিদ হলে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ ২০১৭ অনুষ্ঠিত হয়। পুরানগড় ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক হোসাইন মোহাম্মদ এরশাদের সভাপতিত্বে যুগ্ম আহ্বায়ক জুনায়েদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান। প্রধান আলোচক ছিলেন রাজনৈতিক ও কলামিস্ট অধ্যাপক মাসুম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ জেলা যুবলীগের দপ্তর সম্পাদক নাজিম উদ্দিন, পুরানগড় ইউনিয়ন আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক আবু মোবারক জাহাঙ্গীর, পুরানগড় শাহ্ শরফুদ্দীন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু স্বপন কুমার দে, সাবেক ছত্রনেতা ও আওয়ামীলীগ নেতা আকতার উদ্দিন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধার আব্দুর রশিদ, পুরানগড় ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নুরুল আমিন, ইউনিয়ন পরিষদ সদস্য আবু জাহেদ সিকদার, মমতাজ উদ্দিন, চন্দনাইশ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক প্রবীর দাশ সুমন, দোহাজারী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মশিউর রহমান রাশেদ, স্বেচ্ছাসেবক লীগ নেতা জাহেদ হোসেন নেছার, গোলাম হোসেন মোঃ সরওয়ার, দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা ইফতিখার উদ্দিন বাপ্পি, পুরানগড় শাহ্ শরফুদ্দীন উচ্চ বিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ইকবাল হোসেন তারেক, ছাত্রলীগ নেতা সুমন, কায়সার, তারেকুল ইসলাম, পিকলু, মোঃ ইমন, জাহেদুল ইসলাম, মোঃ সাকিব, মোঃ রাশেদ, দূর্যজয় দাশ, জুয়েল দাশ, পরীক্ষিত দাশ, রনি সুশীল, সাইফুল ইসলাম প্রমুখ।
প্রধান অতিথি মফিজুর রহমান বলেন, ছাত্রলীগ মেধাবী ও সাহসী ছাত্রদের ঠিকানা। তাদের গৌরব উজ্জ্বল ইতিহাস রয়েছে। দেশের স্বাধীনতা সংগ্রামে যেকোন দুর্যোগময় মূহুর্তে ছাত্রলীগ সামনের কাতারে থেকে নেতৃত্ব দিয়েছে। ছাত্রলীগের একজন একনিষ্ট কর্মী হতে হলে তাকে সাধারণ শিক্ষা পাশাপাশি নৈতিক শিক্ষা ও নেতৃত্বে গুণাবলী অর্জন করতে হবে।
প্রধান আলোচক অধ্যাপক মাসুম চৌধুরী বলেন, শিক্ষার মূল লক্ষ্য ফল চাওয়া নয়, ফলতে চাওয়া। যে ব্যক্তি শুধু মাত্র নিজের জন্য শিক্ষা অর্জন করে তার সেই শিক্ষা কোন দিন সামগ্রিক কাজে আসবে না। এমন শিক্ষা অর্জন করতে হবে, যে শিক্ষার আলো শুধু নিজে নয়, আলোকিত হবে পরিবার সমাজ ও দেশ। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি পুরানগড় শাহ্ শরফুদ্দীন উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণী গরীব ও মেধাবী ১৬০জন শিক্ষার্থীর মাঝে বিতরণ করা হয়।