পিসিপি নেতা বিপুল চাকমা জামিনে মুক্ত

প্রকাশ:| বুধবার, ১১ জানুয়ারি , ২০১৭ সময় ১০:১৫ অপরাহ্ণ

শংকর চৌধুরী,খাগড়াছড়ি॥
‘ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)’ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাধারন সম্পাদক বিপুল চাকমা (২২) মঙ্গলবার সন্ধ্যায় জামিনে মুক্তি পেয়েছেন। আড়াই মাসের অধিক কারা ভোগের পর আইনী প্রক্রিয়ায় তাঁর জামিন হয় বলে জানিয়েছেন তাঁর আইনজীবি জ্ঞানজ্যোতি চাকমা।
তিনি জানান, গত বছরের ২৩ অক্টোবর সকালে অসুস্থ মাকে চিকিৎসার জন্য চট্টগ্রামে নেয়ার পথে পুলিম পানছড়ি উপজেলার লোগাং সড়কের মোহাম্মদপুর এলাকায় একটি মাইক্রেবাস থেকে বিপুল চাকমাকে আটক করে পানছড়ি থানা পুলিশ।
বিপুল চাকমাকে আটকের কয়েক দিনের মাথায় চিকিৎসাধীন অবস্থায় তাঁর মায়ের মৃত্যু ঘটলে তাঁকে পেরোলে মুক্তি দিয়ে মায়ের শেষকৃত্য অনুষ্ঠানে যোগদানের সুযোগ দেয়া হয়।
খাগড়াছড়ি কারাগারের জেলার মো: মাহবুব কবির জানান, জামিনের প্রয়োজনী কাগজপত্র কারাগারে পৌছার পর পরীক্ষা করে সন্ধ্যা ৭টার দিকে বিপুল চাকমা মুক্তি দেওয়া হয়।
পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল জব্বার জানান, বিপুল চাকমার বিরুদ্ধে ২০১৩ সালের ১১ নভেম্বর খাগড়াছড়িতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাগামী গাড়ী বহরে হামলা,বিস্ফোরক দ্রব্য,পুলিশের গাড়ী ভাংচুর ও বিশেষ ক্ষমতা আইনসহ ১২ মামলার গ্রেফতারী পরোয়ানা রয়েছে। তার মধ্যে খাগড়াছড়ি সদর থানায় ১০টি ও পানছড়ি থানায় দুটি।
এডভোকেট জ্ঞানজ্যোতি চাকমা বিষয়টি নিশ্চিত করে বলেন, মঙ্গলবার সর্বশেষ বিস্ফোরকদ্রব্য আইনে মামলায় জেলা ও দায়রা জজ আদালত থেকে বিপুল চাকমার জামিন হয়।
উল্লেখ্য, বিপুল চাকমাকে কোমরে দড়ি বেঁধে ও বুলেটপ্র“ফ জ্যাকেট পড়িয়ে তাঁর মায়ের শেষকৃত্য অনুষ্ঠানে নিয়ে যাওয়ার দৃশ্যটি মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচিত হয়েছিল।


আরোও সংবাদ