পিপার স্প্রের কারনে খালেদার শ্বাস কষ্ট-মেডিকেল টিম

প্রকাশ:| সোমবার, ৫ জানুয়ারি , ২০১৫ সময় ০৮:৫৫ অপরাহ্ণ

গুলশান রাজনৈতিক কার্যালয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অসুস্থ হয়ে পড়েছেন। তাকে দেখতে তার ব্যক্তিগত চিকিৎসক ডা. শামীমের নেতৃত্বে একটি মেডিকেল টিম গুলশান কার্যালয়ে প্রবেশ করেছেন। রাতে সেখান থেকে বাইরে বেরিয়ে মেডিকেল টিমের সদস্যরা জানান পিপার স্প্রে প্রয়োগের কারনে খালেদা জিয়ার শ্বাস কষ্টোর সৃষ্টি হয়েছে।

সোমবার (০৫ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় ৩ সদস্যের ‍একটি মেডিকেল টিম গুলশান কার্যালয়ে প্রবেশ করেন।

এ বিষয়ে খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ খান কামাল সোহেল বলেন, ম্যাডাম (খালেদা জিয়া) বিকেলে গুলশ‍ান কার্যালয়ের সামনে পুলিশের পিপার স্প্রেতে আক্রান্ত অসুস্থ হয়ে পড়েন।

উল্লেখ্য এক বছরের বেশি সময় পর পিপার স্প্রে ব্যবহার করা হয়েছে। বিএনপি’র চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে এ স্প্রে ব্যবহার করা হয়। বেলা পৌনে চারটার দিকে খালেদা জিয়া গাড়িতে উঠেন কার্যালয় থেকে বের হওয়ার জন্য। কার্যালয়ের প্রধান ফটকে পুলিশ তালা দিয়ে আটকে রাখা হয়। ফলে খালেদা জিয়া গাড়িতে বসেই অপেক্ষা করছিলেন। এসময় দলের কর্মীরা বিভিন্ন স্লোগান দেন এবং ফটক খোলার চেষ্টা করেন। নেতাকর্মীদের বেশিরভাগই ছিলেন মহিলা দলের। পুলিশ এক পর্যায়ে তাদের উদ্দেশে পিপার স্প্রে ছুড়ে। এতে সেখানে উপস্থিত নেতাকর্মী ও কর্মীরা দুঃসহ অবস্থায় পড়েন।
এটি ব্যবহার করা হলে সাময়িকভাবে চোখ খোলা যায় না। চোখ ফুলে যায়। কাশি হয়। শ্বাস- প্রশ্বাসে সমস্যা হয়। এর স্থায়িত্ব ১৫ থেকে ৪০ মিনিট থাকে।