পিক্সেল ৩ ও পিক্সেল ৩ এক্সএল

mirza imtiaz প্রকাশ:| বৃহস্পতিবার, ১১ অক্টোবর , ২০১৮ সময় ০১:৪৫ পূর্বাহ্ণ

কয়েক মাস ধরেই গুগলের পিক্সেল ৩ ইভেন্ট সম্পর্ক নানা তথ্য প্রকাশিত হয়েছে প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যমগুলোতে।

অবশেষে নিউইয়র্কে পিক্সেল ভক্তদের সামনে হাজির করা হলো গুগলের ফ্ল্যাগশিপ ফোন পিক্সেল ৩ ও পিক্সেল ৩ এক্সএল। মজার ব্যাপার হলো, ইভেন্ট শেষ হওয়ার আগেই ফোনগুলো প্রি-অর্ডারের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। ফোনগুলো এ বছরের শেষ নাগাদ বাজারে পাওয়া যাবে।

এখানে গুগলের পিক্সেল সিরিজের দুটি ফোন পিক্সেল ৩ ও পিক্সেল ৩ এক্সএল সম্পর্কে বিস্তারিত তুলে ধরা হলো।

পিক্সেল ৩

পিক্সেল সিরিজের ফোন দুটি সম্পর্কে পূর্বে ফাঁস হওয়া বিভিন্ন তথ্য হুবহু মিলে গেছে।

পিক্সেল ৩ ফোনটিতে আছে ৫ দশমিক ৫ ইঞ্চির ওএলইডি ডিসপ্লে, যার রেজুলেশন ১০৮০*২১৬০ পিক্সেল। এতে আছে ১২ দশমিক ২ মেগাপিক্সেলের ক্যামেরা। সামনে আছে ৮ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা। ভিডিও রেকর্ড করা যাবে ৪কে রেজুলেশনে।

পিক্সেল ৩ মডেলটিতে থাকছে ৪ জিবি র‍্যাম। প্রসেসর হিসেবে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপ। এতে আছে ২৯১৫ এমএএইচ সমৃদ্ধ ব্যাটারি। পিক্সেল ৩ এর ৬৪ জিবি সংস্করণের দাম হবে ৭৯৯ ডলার আর ১২৮ জিবি সংস্করণের দাম হবে ৮৯৯ ডলার।

পিক্সেল ৩ ও পিক্সেল ৩ এক্সএল। ছবি : বিজিআর ডট কম

পিক্সেল ৩ এক্সএল 

পিক্সেল ৩ এক্সএল ফোনটিতে থাকবে নচ যুক্ত ৬ দশমিক ৩ ইঞ্চির ওএলইডি ডিসপ্লে, যার রেজুলেশন ১৪৪০*২৯৬০ পিক্সেল। ডিভাইসটিতে থাকছে অ্যান্ড্রয়েড ৯ অপারেটিং সিস্টেম। র‍্যাম দেওয়া হয়েছে  ৪ জিবি। এই ফোনেও থাকছে এতে আছে ১২ দশমিক ২ মেগাপিক্সেলের ক্যামেরা। সামনে আছে ৮ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা।

ভিডিও রেকর্ড করা যাবে ৪কে রেজুলেশনে। প্রসেসর হিসেবে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপ। এতে থাকবে ৩৪৩০ এমএএইচ সমৃদ্ধ ব্যাটারি। পিক্সেল ৩ এক্সএলের ৬৪ জিবি সংস্করণের দাম হবে ৮৯৯ ডলার আর ১২৮ জিবি সংস্করণের দাম হবে ৯৯৯ ডলার।

যুক্তরাজ্যের বাজারে ফোন দুটি আসবে ১৮ অক্টোবর। এরপর ১২টি দেশে ফোন দুটি ছাড়া হবে ১ নভেম্বর।

ভিডিও