‘পাহাড়ে জঙ্গিবাদ সুযোগ সন্ধানীদের স্থান নেই’

প্রকাশ:| বুধবার, ১০ আগস্ট , ২০১৬ সময় ১০:২০ অপরাহ্ণ

সুযোগ সন্ধানী

শংকর চৌধুরী, খাগড়াছড়ি: জাতির পিতা বঙ্গবন্ধুই হচ্ছে বাংলাদেশের আদর্শ যতখন সেই নাম হৃদয়ে আছে তথখন পাহাড়ে সন্ত্রাস জঙ্গিবাদের স্থান নেই।

বুধবার দুপুরে খাগড়াছড়ি টাউন হলে জেলা আওয়ামীলীগের উদ্যোগে মাস ব্যাপী শোক সভা অনুষ্টানেএসব কথা বলেন স্থানীয় সাংসদ ও জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা।

জেলা যুবলীগের আয়োজনে শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা আরো বলেন, গত জাতীয় এবং পৌর ও ইউনিয়ন নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতীকের বিরুদ্ধে কাজ করে দল থেকে বহিস্কার হয়ে শান্তি প্রিয় পাহাড় বাসীর ভাগ্য নিয়ে তামাশা করে পাহাড়ি বাঙ্গালি সাম্প্রদায়িক দাংঙ্গা বাঝিয়ে নিযেদের সার্থ হাসিল করে বাংলাদেশ আওয়ামীলীগে তাদের কোন স্থান নেই, উল্যেখ করে বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা পার্বত্য অঞ্চলে বসবাসরত পাহাড়ি বাঙ্গলির সহঅবস্থানে থেকে শান্তি পুর্ণ্য ভাবে বসবাস করতে পারে সেই লক্ষে কাজ করছে ঠিক তখন পাহাড়ের শান্তি নষ্ট করতে উঠেপরে লেগেছে খাগড়াছড়ির কিছু সংখক সুবিধে বাধি, তাদের কাছ থেকে সজাক থাকার আহব্বান জানান তিনি।

অনুষ্টিত শোক সভায় জেলা যুবলীগের সাধারন সম্পাদক কে এম ইসমাইল হোসেনের সঞ্চালনায় জেলা যুবলীগ সভাপতি যতন কুমার ত্রিপুরার সভাপতিত্বে, অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সিনিয়ন সহ-সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা, পাজেপ চেয়ানম্যান কংজরী চৌধুরী, কল্যান মিত্র বড়–য়া, মোঃ সালেহ আহম্মেদ,সাংগঠনিক সম্পাদক ও পাজেপ সদস্য এড.আশুতোষ চাকমা, পাজেপ সদস্য মংশিপ্র“ চৌধুরী অপু, খোকনেশ্বর ত্রিপুরা, জুয়েল চাকমা, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ জাবেদ হোসেন, সদর উপজেলা আওমীলীগের সাধারন সম্পাদক চন্দন কুমার দে, জেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি মেহেদি হাসান হেলাল, সদর উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক নর উত্তম দাশ বৈষ্ণব, জহিরুল ইসলাম প্রমুখ। এছারা জেলা আওয়ামীলীগসহ অংগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে জাতীয় সংগীত এর মাধ্যমে জাতীয় ও দলীয় পতকা উত্তলন শেষে টাউন হলে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানসহ জাতীয় চার নেতার ভাষ্কর্যে পুষ্পমাল্য অর্পন করা হয়।