পাহাড়ে এখনো অস্ত্রের ঝনঝনানী চলছে,অবৈধ অস্ত্র উদ্ধার জরুরী

প্রকাশ:| সোমবার, ২৫ জানুয়ারি , ২০১৬ সময় ০৭:৩৫ অপরাহ্ণ

ত্রি বার্ষিক
এম.নাজিম উদ্দিন, রাঙামাটি ঃ ইউপি নির্বাচনে অস্ত্রের ভয় দেখিয়ে জনগনের গনতান্ত্রিক অধিকারকে হরণের ষড়যন্ত্র চলছে। পার্বত্যাঞ্চল থেকে অবৈধ অস্ত্র উদ্ধার করা জরুরী, তা নাহলে আগামী ইউপি নির্বাচনে পাহাড়ে অস্ত্রধারী সন্ত্রাসীরা কোন প্রার্থীকেই নির্বাচনে দাড়াতে দিবেনা। তাই সন্ত্রাসী ও অস্ত্রধারীদের বিরুদ্ধে জনগনকে সচেতন করে গড়ে তুলতে আওয়ামী লীগের সকল নেতাকর্মীকে জনগনকে সাথে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে বলেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও রাঙামাটি জেলা আওয়ামী লীগ সভাপতি দীপংকর তালুকদার।

বাংলাদেশ কৃষকলীগ রাঙামাটি জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে রাঙামাটি ক্ষুদ্র নৃ গোষ্ঠী সাংস্কৃতিক ইনিষ্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে দীপঙ্কর তালুকদার এসব কথা বলেন।

কৃষকলীগ রাঙামাটি জেলা শাখার সভাপতি মোঃ জাহিদ আকতারের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলন উদ্বোধন করেন বাংলাদেশ কৃষকলীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লা। সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কৃষকলীগের সাধারণ সম্পাদক এ্যাড.খন্দকার শামসুল হক রেজা, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষকলীগের সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন, যুগ্ম সম্পাদক সমির চন্দ্র চন্দ, যুগ্ম সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি এমপি প্রমূখ। স্বাগত বক্তব্য রাখেন রাঙামাটি জেলা পরিষদ সদস্য ও কেন্দ্রীয় কৃষকলীগের সদস্য সান্তনা চাকমা।

দীপংকর তালুকদার আরো বলেন, পার্বত্য এলাকার সকল সম্প্রদায়ের মানুষ আওয়ামী লীগকে পছন্দ করলে ও অস্ত্রের ভয়ে বিভিন্ন এলাকায় মুখ খুলে কথা বলতে পারেনা। তিনি বলেন, পাহাড়ে এখনো অস্ত্রের ঝনঝনানী চলছে, অস্ত্রের ঝনঝনানির কারণে পার্বত্য অঞ্চলের সাধারণ মানুষ নিরাপদ নয়। সাধারণ মানুষের মনে সাহস যোগাতে আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান তিনি। এর আগে জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে সম্মেলনের প্রথম অধিবেশনের সূচনা করা হয়। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে মোঃ জাহিদ আকতারকে সভাপতি এবং উদয় শংকর চাকমাকে সাধারন সম্পাদক করে রাঙামাটি জেলা কৃষকলীগের নতুন কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ।


আরোও সংবাদ