পাসপোর্ট অফিসের সার্ভার বিকল থাকায় দিনভর দুর্ভোগ

প্রকাশ:| সোমবার, ৩ অক্টোবর , ২০১৬ সময় ০৮:২৩ অপরাহ্ণ

নগরীর ডবলমুরিং থানাধীন মনসুরাবাদের বিভাগীয় পাসপোর্ট অফিসের সার্ভার বিকল থাকায় দিনভর দুর্ভোগ পোহাতে হয়েছে পাসপোর্ট তৈরি কিংবা নিতে আসা নাগরিকদের।

সোমবার (০৩ অক্টোবর) সকাল থেকে বিকাল পর্যন্ত কার্যত অচল ছিল সার্ভারটি।

রাউজান থেকে পাসপোর্ট নিতে এসেছিলেন আবদুর রহমান। তিনি বাংলানিউজকে বলেন, ‌আমি এসেছিলাম পাসপোর্টের ছবি তোলাতে, কিন্তু সার্ভার বিকল থাকায় পারিনি। আবার গাড়িভাড়া খরচ করে আসতে হবে। শুধু আমি নই, শত শত মানুষ ফেরত গেছেন।

বিভাগীয় পাসপোর্ট অফিসের পরিচালক এসএম নজরুল ইসলাম মোবাইল ফোনে বলেন, সকাল থেকেই আমাদের সার্ভারে মেকানিক্যাল প্রবলেম দেখা দেয়। মূলত পাওয়ার সাপ্লাই না পাওয়ায় সারভার ওপেন করা যায়নি। ঢাকা থেকে আমাদের বিশেষজ্ঞ প্রকৌশলীরা রওনা দিয়েছেন। আশাকরি, আগামী কাল (মঙ্গলবার) সব কিছু স্বাভাবিক হয়ে যাবে।

দুর্ভোগের বিষয়টি স্বীকার করে তিনি বলেন, যারা পাসপোর্ট নিতে এসেছেন কিংবা ছবি তুলতে এসেছিলেন তাদের ফিরে যেতে হয়েছে। কম্পিউটারগুলো ওপেন করা যায়নি। সার্ভার ওপেন না হওয়ায় এমনটি হয়েছে। সংশ্লিষ্টদের আবার প্রয়োজনীয় কাজ শেষ করতে পাসপোর্ট অফিসে আসতে হবে।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, নাগরিকদের দুর্ভোগ কমানোর জন্যে আমরা বেশিরভাগ সেবা-প্রত্যাশীকে টেলিফোনে আজকের সমস্যাটি জানিয়ে দিয়েছিলাম। অবশ্য পাঁচলাইশের চট্টগ্রাম আঞ্চলিক পাসপোর্ট অফিসের সার্ভার ঠিক ছিল।