পাল্টে যাবে বাঁশখালী

প্রকাশ:| মঙ্গলবার, ২৫ অক্টোবর , ২০১৬ সময় ০৯:৪১ অপরাহ্ণ

123বাঁশখালীর গণ্ডামারায় চীনের অর্থায়নে নির্মাণাধীন বিদ্যুৎকেন্দ্র প্রকল্প তত্ত্বাবধায়নের দায়িত্ব পেয়েছে যৌথ বাহিনী।মঙ্গলবার দুপুরে প্রকল্প এলাকায় গণ্ডামারা বাসিন্দাদের সঙ্গে মতবিনিময়কালে একথা জানিয়েছেন নৌ-বাহিনীর
কমডোর এম সোহাইল।

চীনের সেফকো-থ্রি ও এইচটিজি যৌথভাবে এ প্রকল্পটি নির্মাণ করবে।এরই মধ্যে প্রকল্পটির ডিজিটাল সার্ভের কাজ সম্পন্ন হয়েছে।চীন ও ভারতের যৌথ উদ্যোগে সয়েল টেস্ট করা হবে।

মতবিনিময় সভায় এলাকাবাসীর উদ্দেশ্যে কমডোর এম সোহাইল বলেন, সরকারি একটি প্রকল্পের কাজে সহায়তার মানসিকতা নিয়ে আমাদের ডাকে সাড়া দেওয়ার জন্য আপনাদের ধন্যবাদ।

প্রকল্পটিকে ঘিরে অনেক দুঃখজনক ঘটনা ঘটেছে উল্লেখ করে তিনি বলেন, অনেকে জীবনও দিয়েছেন।এটা আমরা কামনা করিনি।

এই প্রকল্পের জন্য যাদের ভূমি ও ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হবে তাদের সবাইকে ন্যায্য মূল্য বুঝিয়ে দেওয়ার আশ্বাস দিয়ে তিনি বলেন, এটি এখন আর কোন ব্যক্তির প্রকল্প নয়, সরকারি প্রকল্প।সরকারের পক্ষে আমরা কাজ করছি।আপনাদের সাথে নিয়েই এ প্রকল্পের কাজ সম্পন্ন করবো।

প্রকল্পটি বাস্তবায়নে যৌথ বাহিনীকে দায়িত্ব দেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, আপনাদের ক্ষতি করে কোন কাজ এখানে হবে না।দেশের উন্নয়নের স্বার্থে আমরা সবাই এক ও অভিন্ন।বর্তমান সরকার দেশের প্রত্যেক মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করছে।

নির্মাণাধীন প্রকল্পটি বাস্তবায়নে সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হবে জানিয়ে তিনি বলেন, এ ধরনের প্রকল্প চীন ও ভারতের মতো দেশে আছে।দেশের উন্নয়ন ও মানুষের কল্যাণে বিদ্যুতের প্রয়োজন রয়েছে।


আরোও সংবাদ