পার্বত্য চট্টগ্রাম চুক্তির পর এর সুফল এলাকার জনগণ পাচ্ছে

প্রকাশ:| সোমবার, ৪ নভেম্বর , ২০১৩ সময় ১১:৪৭ অপরাহ্ণ

এর সুফল এলাকার জনগণ পাচ্ছেআজ সকালে Evaluation of CHTDF in CHT with European Union এর ৪ সদস্য বিশিষ্ট একটি টিম পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমার সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন। এসময় পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইরফান শরীফ এবং জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা উপস্থিত ছিলেন।
Mr. John Cunnington এর নেতৃত্বে টিমের অন্যান্য সদস্যরা হলেন Peace building Expert Ms. Annetee Englert, Social Development Expert Md. Ayub Ali Ges Community Empowerment and Local development expert Matura Bikash Tripura
দলটি বিগত বছরগুলোতে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ এবং UNDP-CHTDF এর যৌথ ব্যবস্থাপনায় শিক্ষা, স্বাস্থ্য, কৃষি এবং ক্যাপাসিটি ডেভালাপমেন্ট এর মাধ্যমে যেসমস্ত কার্যক্রম পরিচালিত হয়েছে এলাকার উন্নয়নে সেগুলোর প্রভাব এবং ফলাফল সম্পর্কে অবহিত হন।
চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, ১৯৯৭ সালে পার্বত্য চট্টগ্রাম চুক্তির পর এলাকার উন্নয়নে সরকারের পাশাপাশি বিভিন্ন দেশি-বিদেশী সংস্থা এগিয়ে আসে। এরই ধারাবাহিকতায় UNDP-CHTDF বিভিন্ন ক্ষেত্রে উন্নয়নে এগিয়ে আসে এবং এর সুফল এলাকার জনগণ পাচ্ছে। বর্তমানেUNDP-CHTDF এর সকল কার্যক্রম শেষ হওয়ার পথে। এবছরের ডিসেম্বর মাসে স্বাস্থ্য কার্যক্রম বন্ধ হয়ে যাবে। আগামী বছর শিক্ষা কার্যক্রম বন্ধ হয়ে যাবে। তিনি বলেন, পার্বত্য জেলা পরিষদসমূহ এখনও সকল ক্ষেত্রে জনগণের উন্নয়নে সক্ষমতা অর্জন করেনি। এজন্যে তিনি আশা প্রকাশ করেন ইউরোপিয়ান ইউনিয়ন আগামীতেও পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে পূর্বের ন্যায় সহযোগিতা করে যাবে।