পার্বত্যাঞ্চলে শেখ হাসিনার নেতৃত্বে বিরতিহীনভাবে উন্নয়ন হচ্ছে

প্রকাশ:| মঙ্গলবার, ২৯ আগস্ট , ২০১৭ সময় ০৭:৫০ অপরাহ্ণ

লোগাং হত্যাকান্ডের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছুটে এসেছিল এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা

শংকর চৌধুরী,খাগড়াছড়ি: বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন বাস্তবায়নে শেখ হাসিনার নেতৃত্বে বিরতিহীনভাবে উন্নয়ন এগিয়ে যাচ্ছে। পার্বত্য চট্টগ্রামে যেকোন সময়ের তুলনায় বর্তমানে ধ্র“তগতিতে উন্নয়ন হচ্ছে। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও পার্বত্য জেলা পরিষদ এর মাধ্যমে খাগড়াছড়িসহ তিন পার্বত্য জেলায় শিক্ষা,স্বাস্থ্য,যোগাযোগ,বিদ্যুত খাতে অর্ভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে। যেখানে বিদ্যুৎ পৌছায়নি সেখানে বিনামূল্যে সোলার প্যানেল বিতরন করা হয়েছে এবং হচ্ছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী উপলক্ষে খাগড়াছড়ির পানছড়ি উপজেলা আওয়ামীলীগের উদ্যোগ আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি ও ২৯৮ নং আসনের সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির কারনে পার্বত্যাঞ্চলে উন্নয়নের ধারা সূচনা হয়েছে।

এই শান্তি, উন্নয়ন অব্বাহত রাখতে পাহাড়ী-বাঙালি সকলে ঐক্য থাকার আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, ১৯৯৩ সালে পানছড়ির লোগাং হত্যাকান্ডের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেদিন লোগাংয়ে ছুটে এসেছিল। অবহেলিত পার্বত্যাঞ্চলের মানুষের পাশে দাঁড়িয়েছিল। পার্বত্য চট্টগ্রামের উন্নয়নের জন্য নৌকা প্রতীকের বিকল্প নেই জানিয়ে আগামী জাতীয় নির্বাচনে বিবাদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে দলের সর্বশক্তি দিয়ে ২৯৮ নং খাগড়াছড়ি আসনকে শেখ হাসিনার হাতে উপহার দিতে নেতাকর্মিদের কাজ করার আহ্বান জানান এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা।

পানছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো.বাহার মিয়া’র সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন,খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি, বীর মুক্তিযোদ্ধ রণ বিক্রম ত্রিপুরা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ও পাজেপ সদস্য এডভোকেট আশুতোষ চাকমা, মুক্তিযোদ্ধা কমান্ডার রইস উদ্দিন, জেলা আওয়ামীলীগের যুব ও ক্রিড়া বিসয়ক সম্পাদক ও পাজেপ সদস্য মংসুইপ্র“ চৌখধুরী অপু, মাটিরাঙা পৌর মেয়র মো.শামশুল আলম, জেলা যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরা, পানছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জয়নাথ দেব মেহেদি হাসান হেলাল, ছাত্র নেতা ইলবাল বাহার, নয়ন বড়–য়া প্রমুখ ।


আরোও সংবাদ