পার্বত্যাঅঞ্চলে জঙ্গিদের কোন স্থান নেই

প্রকাশ:| মঙ্গলবার, ২১ মার্চ , ২০১৭ সময় ০৯:৫৫ অপরাহ্ণ

খাগড়াছড়িতে জঙ্গিবাদ বিরোধী জনসচেতনতামুলক প্রশিক্ষন কর্মশালায় বক্তারা

শংকর চৌধুরী,খাগড়াছড়ি:
যুবকরায় জাতীর মেরুদন্ড জঙ্গিবাদরা যতো শক্তিশালি হোকনা কেন প্রশিক্ষিত যুবদের সাথে নিয়ে পার্বত্যাঅঞ্চলে তথা খাগড়াছড়িতে তাদের স্থান নেই, যে কোন মূল্লে প্রতিহত কারবো এখানে তাদের কোন কার্যক্রম পরিচালনা করতে দেওয়া হবেনা। বাংলাদেশে যে সমস্ত জঙ্গি হামলা হচ্ছে তা কোন বিদেশী জঙ্গি গোষ্ঠির হামলা নয়, ১৯৭১ সালে এদেশের স্বাধীনতা যুদ্ধে স্বাধীনতার বিরোদ্ধে যারা স্বরযন্ত্র করেছে রাজাকার আলসামছের পেতআত্মারা ধর্মের দোহাই দিয়ে দেশে জঙ্গি হামলা চালাচ্ছে।
জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলাদেশ গড়ার যে স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়ন করতে তারই সুযোগ্যকন্যা বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার কাজ করছে ঠিক তখন জঙ্গির নামে আবার তারা স্বরযন্ত্র করে এদেশের উন্নয়নকে বাধাঁগ্রস্থ করতেই এই হামলা চালাচ্ছে।
মঙ্গলবার ২১মার্চ সকালে খাগড়াছড়ি জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে জঙ্গিবাদ বিরোধী প্রচারনাসহ জনসচেতনতামুলক দিনব্যাপী প্রশিক্ষন কর্মশালার উদ্বোধন কালে এসব কথা বলেন, জেলা আওমীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক আহবায়ক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য মংসুইপ্র“ চৌধুরী অপু ।
এসময় তিনি, জঙ্গিবাদ প্রতিরোধে কর্মশালায় প্রশিক্ষিত যুবদের সকল প্রকার সহযোগীতার প্রতিশ্র“তি দিয়ে পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে ১০ শেলাই মেশিন দেওয়ার ঘোষনা দেন।
অনুষ্ঠানে খাগড়াছড়ি যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক একেএম শাহরিয়ার রেজার সভাপতিত্বে সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সিন্ধা তালুকদারের সঞ্চালনায়, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক (বাহস্তবায়ন,মনিটরিং ও যুবসংগঠক) মোঃ ফরহাত নুর, চট্টগ্রামের উপ-পরিচালক মোকলেসুর রহমান, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজম, জেলা যুবলীগের সভাপতি ও যুবসংগঠক যতন কুমার ত্রিপুরা প্রমুখ।
জঙ্গীবাদ বিরোধী প্রচারনাসহ জনসচেতনতামুলক প্রশিক্ষন কর্মশালায় বিভিন্ন ট্রেডে প্রশিক্ষন নেয়া প্রশিক্ষিত যুব ও যুব মহিলাররা উপস্থিত ছিলেন।