‘‘পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে রাজস্ব বৃদ্ধিতে ঐক্যমত”

প্রকাশ:| রবিবার, ৮ নভেম্বর , ২০১৫ সময় ১০:৫২ অপরাহ্ণ

কর কমিশন

মোঃ বাবুল: চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম’র সাথে কর কমিশনার (কর অঞ্চল-১) অপূর্ব কান্তি দাশ ৮ নভেম্বর বিকেলে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ চেম্বার কার্যালয়ে এক মতবিনিময় সভায় মিলিত হন। এ সময় চেম্বার পরিচালক মাহফুজুল হক শাহ, অতিরিক্ত কর কমিশনার সৈয়দ মোঃ আবু দাউদ, যুগ্ম কর কমিশনার আমিনুর রহমান, উপ কর কমিশনার সুধাংশু কুমার সাহা ও চেম্বার কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মতবিনিময়কালে চেম্বার সভাপতি মাহবুুবুল আলম বলেন-দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য রাজস্ব আহরণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। কেননা রাজস্ব আয় থেকে সরকারী ব্যয় ও উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করা হয়। তবে রাজস্ব নীতি আরো বেশী ব্যবসাবান্ধব হওয়া উচিত। তিনি কর মেলা আয়োজনসহ স্টেকহোল্ডারদের সাথে রাজস্ব কর্মকর্তাদের সম্পর্কোন্নয়নের প্রয়াসকে ইতিবাচক বলে মন্তব্য করেন। চেম্বার পরিচালক মাহফুজুল হক শাহ কর ব্যবস্থা আরো সংস্কারপূর্বক ও সহজীকরণের উপর গুরুত্বারোপ করেন।

কর কমিশনার অপূর্ব কান্তি দাশ দেশের উন্নয়নে প্রাইভেট সেক্টরের ভূমিকার কথা উল্লেখ করেন। তিনি করদানে সক্ষম ব্যক্তিদের দেশের স্বার্থে কর প্রদানে এগিয়ে আসার আহবান জানিয়ে রাজস্ব আয় বৃদ্ধির ক্ষেত্রে ব্যবসায়ীদের সহযোগিতা কামনা করেন। করদাতাদের করভীতি দূরীকরণে কর বিভাগ অত্যন্ত সচেতন এবং ভবিষ্যতে আরো আন্তরিকতার সাথে পারস্পরিক সমঝোতার ভিত্তিতে কাজ করবে বলে জানান কর কমিশনার।


আরোও সংবাদ