পানছড়িতে এসএসসিতে ৩৬৭ জন এবং দাখিলে ২৬ জন পাশ করেছে

প্রকাশ:| বুধবার, ১১ মে , ২০১৬ সময় ০৭:৩৫ অপরাহ্ণ

খাগড়াছড়ি মাটিরাঙ্গা
মো.তহিদুর রহমান রুবেল,পানছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলাতে এবারের ২০১৬ সালের এস.এস.সি পরীক্ষায় ৫৯৬ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৩৬৭ জন। পাশের হার ৬১.৫৭% এবং দাখিল পরীক্ষায় ২৯ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ২৬ জন.পাশের হার ৮৯.৬৫%। গেল বছর পুরো উপজেলায় বিদ্যালয়-মাদ্রাসা মিলিয়ে,মাদ্রাসা থেকে একজন জিপিএ ৫ পেলেও, এবার একজনও জিপিএ ৫ পায়নি।
চট্টগ্রাম বোর্ড ও মাদ্রাসা বোর্ড’ থেকে পাওয়া তথ্যানুযায়ী,এবারের এস.এস.সি পরীক্ষায় উপজেলার ০৮টি বিদ্যালয়ের মধ্যে পাশের হার সর্বোচ্চ পানছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের। পাশের হার ৮০.৭৭% এবং ২৬ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ২১ পাশ করেছে।
তারপর ৭৯.৫৭% পাশের হার নিয়ে ২য় অবস্থানে রয়েছে পানছড়ি উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে পরীক্ষা দিয়েছে ৯৩ জন,পাশ করেছে ৭৪ জন। এরপর লৌগাং বাজার আর্দশ উচ্চ বিদ্যালয়,পাশের হার ৭১.৪৩%। মোট পরীক্ষার্থী ৯১ জন ,পাশ করেছে ৬৫ জন।
লৌগাং উচ্চ বিদ্যালয় হতে পাশ করেছে ৪৮ জন, পরীক্ষার্থীর সংখ্যা ৭০ জন ও পাশের হার ৬৮.৫৭%। নালকাটা উচ্চ বিদ্যালয় হতে ২৪ জন পরীক্ষার্থীর মধ্যে ১৫ জন পাশ করেছে। পাশের হার ৬২.৫০%।
উল্টাছড়ি উচ্চ বিদ্যালয়ের পাশের হার ৬১.৫৪%। পরীক্ষার্থীর সংখ্যা ২৬ জন,পাশ করেছে ১৬ জন। পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয় হতে ১৬২ জন পরীক্ষা দিয়ে ৯১ জন পাশ করেছে,পাশের হার ৫৬.১৭% এবং পুজগাং মূখ উচ্চ বিদ্যালয় হতে পাশ করেছে ৩৭ জন। মোট পরীক্ষার্থী ১০৪ জন,পাশের হার ৩৫.৫৮%।


আরোও সংবাদ