পাকিস্তানে পুলিশের গুলিতে মডেল খুনে তোলপাড়

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ২০ জানুয়ারি , ২০১৮ সময় ০১:৩৮ পূর্বাহ্ণ

পাকিস্তানের পুলিশের গুলিতে এক মডেল হত্যার ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে সমালোচনার ঝড় বইছে। গত সপ্তাহে করাচিতে খুন হওয়া ২৭ বছর বয়সী ওই মডেলের নাম নাকিবুল্লাহ মেহসুদ।শুক্রবার দক্ষিণ ওয়াজিরিস্তানের মাকিন শহরে তাকে দাফন করা হয়।

এক বিবৃতিতে পুলিশ জানায়, সন্ত্রাসবিরোধী এক অভিযানে তার মৃত্যু হয়েছে। মেহসুদ পাকিস্তানি তালেবান’র সদস্য ছিলো। ওদিকে পুলিশি বিবৃতিকে প্রত্যাখান করে তাকে নির্দোষ ও একজন স্বাপ্নিক মডেল হিসেবে দাবি করে মেহসুদের পরিবার। আর এ ঘটনায় তোলপাড় শুরু হয়েছে পুরো পাকিস্তান জুড়ে। পাকিস্তানে তথাকথিত এরকম ‘সম্মুখ বন্দুকযুদ্ধে’ হত্যাকাণ্ডের ঘটনা অহরহ ঘটে।

দেশটির মানবাধিকার সংস্থাগুলো বলছে, আদালতে বিশ্বাসযোগ্য প্রমাণ দিতে না পারবে না জেনেই এসব বিচার বহির্ভূত হত্যাকাণ্ড চালানো হয়। ওদিকে হিউম্যান রাইটস কমিশন অব পাকিস্তান জানাচ্ছে, করাচিতে কেবল ২০১৬ সালেই অন্তত ৩১৮ সন্দেহভাজনকে হত্যা করেছে পুলিশ।

মডেল নাকিব একটি জনপ্রিয় ফেইসবুক পেইজ চালাতেন। সেখানে নিজের পোষাক ও চুলের বাহারি স্টাইল সম্বলিত ছবি আপলোড করতেন তিনি। এ পর্যন্ত তার ফলোয়ার সংখ্যা ১৪ হাজার ছাড়িয়ে গিয়েছিলো। গত সেপ্টেম্বরে ‘ব্লু হোয়েল চ্যালেঞ্জ’ গেমের বিপক্ষে সচেতনতা তৈরিতেও পোস্ট করেছিলেন তিনি। তার নির্মম হত্যার প্রতিবাদে পাকিস্তানের সোশ্যাল মিডিয়া এখন ‘জাস্টিস ফর নাকিব’ হ্যাশট্যাগে সয়লাব। সূত্র: আল-জাজিরা


আরোও সংবাদ