পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়েছে টাইগাররা

প্রকাশ:| শুক্রবার, ২৪ এপ্রিল , ২০১৫ সময় ১০:৫১ অপরাহ্ণ

টাইগাররাপাকিস্তানকে তিন ম্যাচরে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করার পর একমাত্র টি-টোয়েন্টিতেও হারালো বাংলাদেশ। সফরকারীদের আজ ৭ উইকেটে হারিয়েছে টাইগাররা।
মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে পাকিস্তানের ছুড়ে দেয়া ১৪২ রানের টার্গেটে ২২ বল হাতে রেখে ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। টি-টোয়েন্টি পাকিস্তানের কাছে টানা ৭ ম্যাচরে হারের পর প্রথম জয় দেখলো বাংলাদেশ। এদিন শুরুতে ৩৮ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। কিন্তু চতুর্থ উইকেটে সাকিব আল হাসান ও সাব্বির রহমানের ১০৫ রানের অবিচ্ছিন্ন জুটিতে বাংলাদেশ দুর্দান্ত জয় তুলে নেয়। সাকিব ৪১ বলে ৫৭ ও সাব্বির ৩২ বলে ৫১ রানে অরপাজিত থাকেন। এর আগে মুশফিক ১৯, তামিম ১৪ রান করেন। আর টি-টোয়েন্টি অভিষিক্ত সৌম্য সরকার কোন বল না খেলেই রান আউটের খাঁড়ায় পড়ে ফেরেন।
এর আগে টসে জিতে আগে ব্যাট নিয়ে ৪ উইকেটে ১৪১ রান সংগ্রহ করে পাকিস্তান। ওপেনার আহমেদ শেহজাদ ৩১ বলে ১৭ রানে তাসকিনের বলে এবং অধিনায়ক শহিদ আফ্রিদি ৯ বলে ১২ রানে ফেরেন অভিষিক্ত মুস্তাফিজের বলে। আর মুখতার আহমেদ ৩০ বলে সর্বোচ্চ ৩৭ রানে আরাফাত সনির বলে আউট হন। হারিস সোহাইল ২৪ বলে ৩০ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের অভিষিক্ত পেসার মুস্তাফিজুর রহমান ৪ ওভারে ২০ রানে নিয়েছেন ২ উইকেট।

বাংলাদেশ দল:
তামিম ইকবাল, সৌম্য সরকার, মাহমুদুল্লাহ, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মুর্তজা, আরাফাত সানি, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

পাকিস্তান দল:
মোহাম্মদ হাফিজ, আহমেদ শেহজাদ, হারিস সোহাইল, মোহাম্মদ রিজওয়ান, সরফরাজ আহমেদ, শহিদ আফ্রিদি, মুখতার আহমেদ, সোহাইল তানভির, ওয়াহাব রিয়াজ, উমর গুল ও সাঈদ আজমল।