পাঁচলাইশে মৃত ব্যক্তির গোসল প্রশিক্ষণ ও পরিচয় পত্র বিতরণ অনুষ্ঠান

প্রকাশ:| শনিবার, ১২ মার্চ , ২০১৬ সময় ০৭:৪০ অপরাহ্ণ

Panchlaish Mohalla Parisad Photo (2)চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দিন বলেছেন, আসন্ন বর্ষায় নগরীর জলাবদ্ধতা সহনশীল পর্যায়ে রাখার লক্ষ্যে সিটি কর্পোরেশন খাল নালার মাটি ও আবর্জনা উত্তোলনের ক্রাস প্রোগাম হাতে নিয়েছে। বর্ষার মৌসুমে জলাবদ্ধতার অভিশাপ থেকে নগরবাসীকে রক্ষা করার জন্য পুরো মার্চ মাসব্যাপী নগরীর ৪১ ওয়ার্ডে নালা নর্দমা থেকে মাটি ও আবর্জনা অপসারণের উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি শনিবার বিকেলে নগরীর অক্সিজেন-কুয়াইশ ও সংযোগ সড়কস্থ নয়ারহাট পাঁচলাইশ সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠে পাঁচলাইশ ৩নং ওয়ার্ড মহল্লা সর্দ্দার সমন্বয় পরিষদের উদ্যোগে মাসব্যাপী পরিস্কার পরিচ্ছন্ন অভিযান, মৃত্যব্যক্তির গোসল প্রশিক্ষণ কর্মশালা ও মহল্লা সর্দ্দাগণের পরিচয় পত্র বিতরণ অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি আরও বলেন- নগরবাসীকে নির্দিষ্ট জায়গায় এবং নির্দিষ্ট সময়ে আবর্জনা ফেলার জন্য বারবার আহ্বান জানানোর পরও লক্ষ্য করা গেছে কেউ কেউ যখন তখন ও যত্র তত্র নালা ও খালে আবর্জনা ফেলে নালা ও খাল ভরাট করেছে। যার কারণে পরিবেশ বিপর্যয় ও জলাবদ্ধতা সৃষ্টির ফলে নগর জীবনে দুর্ভোগ নেমে আসতে পারে। আমরা যদি একটু সচেতন হয়ে গৃহস্থালি আবর্জনা ও দোকানের সামনের ময়লা আবর্জনা নির্দিষ্ট ডাস্টবিনে ফেলি তাহলে মানবসৃষ্ট্য দুর্ভোগ ও জলাবদ্ধতা থেকে মুক্ত পাবো।

তিনি মৃত ব্যক্তির গোসল প্রশিক্ষণ কর্মশালার মত একটি বিরল কর্মসূচি হাতে নেওয়ায় পাঁচলাইশ মহল্লা পরিষদের ভূয়সী প্রশংসপা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে-বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসিন পাঁচলাইশ এলাকার শান্তি শৃঙ্খলার উন্নয়ন ও মাদকমুক্ত সমাজ গড়তে সর্দ্দারগণের সহযোগিতা কামনা করেন।

বিশেষ অতিথির পাঁচলাইশ ৩নং ওয়ার্ড কাউন্সিলর কফিল উদ্দিন খান তার বক্তব্যে পরিচ্ছন্ন ও মডেল পাঁচলাইশ ওয়ার্ড গঠনে এলাকাবাসীর এবং সর্দ্দারগণের সহযোগিতা চান।

পাঁচলাইশ ওয়ার্ড মহল্লা সমন্বয় পরিষদের সভাপতি আলহাজ্ব মো: ইউসুফ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মঞ্জুর আলম চৌধুরীর পরিচালনায় এতে আরও বক্তব্য রাখেন সমাজসেবক ও শিল্পপতি মো: ফেরদৌস, কেন্দ্রীয় যুবলীগ নেতা আবদুল মান্নান ফেরদৌস, জাহাঙ্গীর আলম, হাজী মো: ইউনুস, মো: আব্বাস উদ্দিন, মো: সাইফুদ্দিন সাইফু, মো: নিজাম উদ্দিন, মো: নুরুল আবছার, মো: ইদ্রিস আলী, আজিজুর রহমান, মো: ইব্রাহিম, মো: মোহসেন আলী, মো: ইসমাইল, আবদুস শুক্কুর পাঁচলাইশী, মো: আনোয়ার হোসেন, মো: নূর উদ্দিন, মো: জমির আহমদ কন্ট্রাক্টর, মো: আবদুল কাদের প্রমুখ।

পরে চট্টগ্রাম সরকারি সিটি কলেজের সহকারী অধ্যাপক তানভীর মোহাম্মদ মৃত ব্যক্তির গোসল প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেন।


আরোও সংবাদ