পল্লী চিকিৎসকেরাই তৃণমূলে প্রাথমিক চিকিৎসা দেন

প্রকাশ:| মঙ্গলবার, ৫ জানুয়ারি , ২০১৬ সময় ১১:৩৮ অপরাহ্ণ

হোসেন বাবলা:: নগরীর ইপিজেড থানাধীন বন্দরটিলা ”প্রাইভেট চিকিৎসক কল্যাণ সমিতি”এর ১৯তম প্রতিষ্ঠা বার্ষিক উদযাপনে পল্লী চিকিৎসকদের মিলন মেলা ও চিকিৎসক সমাবেশ ৫ জানুয়ারী মঙ্গল বার সমিতির নিজস্ব কার্য্যলয়ে সংগঠনের সভাপতি মোঃ ইউছুফের সভাপতিত্বে ও প্রাচিকসের সাঃ সম্পাদক মোঃ জামাল উদ্দিনের পরিচালনায়ে অনুষ্ঠিত হয় ।
তৃণমূল সেবাপল্লী চিকিৎসকদের মিলন মেলা,কেক কাটা উৎসব ও চিকিৎসক সমাবেশ অতিথিরা বলেন, তৃণমূলে প্রাথমিক চিকিৎসা সেবাটি দেন পল্লী চিকিৎসকারই।মারাত্মক দূর্ঘটনা থেকে ডায়রিয়ায় কাহিল হওয়া রোগী কে উন্নত চিকিৎসার জন্য প্রথমে নির্ণয় করে হাসপাতালে পাঠান এই পল্লী চিকিৎসকারই । বক্তারা অরো বলেন,দেশের শতকর ৮০% রোগ নির্ণয় করে প্রাথমিক চিকিৎসা সেবাটি দেন বলে একটি বেসরকারী জরিপে দেখা গেছে ,আর ১২ %রোগী দেখেন এম.বি.বিএস ডাক্তাররা এবং ৮%রোগী দেখেন পোষ্ট গ্যাজুয়েট ডাক্তাররা । তাই পল্লী চিকিৎসকদের বাদ দিয়ে সবার জন্য স্বাস্থ্য সেবা সরকারের প্রকৃত স্লোগান টি বাস্তবায়ন সম্ভব নয় বলে উল্লেখ করেন ।
পল্লী চিকিৎসকদের পক্ষে সমাবেশ আরো বক্তব্য রাখেন, সংগঠনের সাঃসম্পাদক মোঃ জামাল উদ্দিন ,সাংগঠনিক সম্পাদক- আনোয়ার হোসেন রাসেল,সাবেক সম্পাদক-হানিফ খান জিলানী,মোঃ কামাল উদ্দিন,কে.এম. মাজহারুল হক,সজল বড়–য়া,পি.কে. দাশ,উদয়ন কান্তি মিত্র,গিয়াছ ও লায়লা আরজুমান্দ বানু ।
চিকিৎসক সমাবেশ ও আলোচনা সভাশেষে দেশ-জাতির কল্যাণ কামনা করে বিশেষ মুনাজতি করা হয় ।