পল্লীকবি গোল্ড মেডেল স্কলারশীপ পুরস্কার বিতরণ

প্রকাশ:| শুক্রবার, ১৯ আগস্ট , ২০১৬ সময় ১১:০৭ অপরাহ্ণ

পল্লীকবি গোল্ড মেডেল স্কলারশীপ পুরস্কার বিতরণপল্লী কবি জসিম উদ্দিন স্মৃতি গোল্ড মেডেল স্কলারশীপ পরীক্ষা-২০১৬ এর বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ ১৯ আগষ্ট শুক্রবার সকাল ৯টায় চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজের অডিটোরিয়ামে স্কলারশিপ বোর্ড এর চেয়ারম্যান অধ্যক্ষ রতনদাশ গুপ্ত এর সভাপতিত্বে ও দিলীপ সেনে পরিচালনায় অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফিরোজা প্রপ্রার্টিজ এর ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব সাইয়্যেদ আল মামুন। বিশেষ অতিথি ছিলেন সেন্ট লরেন্স একাডেমীর পরিচালক রেজিনা হালদার, ক্রাইস্ট চার্চ মিশন স্কুলের অধ্যক্ষ কলিন সারা গোমেজ, হলিচাইন্ড মডার্ণ স্কুল এন্ড কলেজের কোচেয়ারম্যান ডা: জয়নাল আবেদীন, নন্দন গ্রামার স্কুলের পরিচালক মোজাম্মেল হক, সুবাস চৌধুরী, মনজুরুল ইসলাম, নিউটন দাশ, বঙ্গবন্ধু ল টেম্পল এর পরিচালক এডভোকেট ছুরত জামাল। এছাড়াও উপস্থিত ছিলেন সুবর্ণা ভট্টাচার্য্য, রঞ্জনা পাল, মিতালী সেন, রুমা বড়–য়া, আমেনা বেগম, জুয়েল দাশ, আশীষ কুমার নাথ, জান্নাতুল নায়েম, রিকি চক্রবর্তী, মৃদুল দাশ, মো: নাছির, নুরুল ইষরাম, শাহেদা সুলতানা, বন্দনা দেব, আবু তালেব, দিলীপ চ্যাটার্জি, সুমিতা তালুকদার, মাহবুবুল আলম, সৈয়দ শিবলী সাদেক কফিল প্রমুখ।
সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত অতিথিবৃন্দ বক্তব্য ও নাসার্রি থেকে ১ম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের মাঝে ক্রেষ্ট, সনদ ও পুরস্কার প্রদান করা হয়। ২য় পর্ব বিকাল ২টা থেকে শুরু হয়। এ সময় গুণীজন হিসেবে সম্মাননা এ্যাওয়ার্ড গ্রহণ করেন মিসেস আমেনা বেগম, রিকি চক্রবর্তী ও রুমা বড়–য়া।
২য় শ্রেণী থেকে ১০ম শ্রেণী পর্যন্ত ছাত্র-ছাত্রীদের মাঝে সনদ বিতরণ ও পুরস্কার প্রদান করা হয়। পুরো অনুষ্ঠানে নগরীর প্রসিদ্ধ প্রসিদ্ধ স্কুল গুলোর প্রায় ৪০৪জন শিক্ষার্থী পুরস্কার গ্রহণ করেন।
অনুষ্ঠানে পল্লী কবি জসিম উদ্দিন স্মৃতি গোল্ড মেডেল স্কলারশীপ এর ১০ বছর পূর্তি উপলক্ষ্যে স্মরনিকা স্মারক “এগিয়ে চলার ১০ বৎসর” এর মোড়ক উন্মোচন করা হয়। এ সময় শিক্ষা ও সামাজিকতার উপর এ্যাওয়ার্ড গ্রহন করেন অধ্যক্ষ রতন দাশগুপ্ত। অনুষ্ঠানে বক্তারা বলেন, পল্লী কবি জসিম উদ্দিনের স্মৃতিকে ধরে রাখার জন্য সরকারীভাবে এগিয়ে আসা দরকার। জসিম উদ্দিন আমাদের গ্রাম বাংলার যে দৃশ্য নতুন প্র¤েœর কাছে কবিতার মাধ্যমে তুলে ধরেছেন তা অন্য কোন কবি পারে নি। অধ্যক্ষ রতমদাশ গুপ্ত বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থী ও অভিভাবকদের অভিভাবিকাদের সার্বিক সহযোগিতার জন্য ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠান শেষ করেন।