পর্যটন শিল্পের উন্ননে পার্বত্যাঞ্চলে অভ্যন্তরীন সড়ক যোগাযোগ বাড়ানো হবে

প্রকাশ:| শুক্রবার, ২৩ মে , ২০১৪ সময় ০৪:৫৯ অপরাহ্ণ

বান্দরবানে চিম্বুক-থানছি সড়কের উদ্ধোধনকালে যোগাযোগ মন্ত্রী

বান্দরবান প্রতিনিধি ॥
যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, পর্যটন শিল্পের উন্নয়নে পার্বত্যাঞ্চলের অভ্যন্তরীন সড়ক যোগাযোগ বাড়ানো হবে। যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হলেই ঐ অঞ্চলের সামগ্রিক উন্নয়ন ঘটে। চিম্বুক সড়কের উদ্বোধন করে আশার আলো দেখতে পাচ্ছি। তিনি আরো বলেন, কক্সবাজারের মেরিনড্রাইভ প্রকল্প ১৮-২০ বছর ধরে পড়ে আছে। প্রতিবছর কোটি দু’কোটি বরাদ্দ দেয়া হয়। আর এগুলো সাগরে বিলিন হয়ে যায়। পরিকল্পনা মন্ত্রীর সঙ্গে এই বিষয়টি বসসো, কি করা যায়। সড়ক যোগাযোগ ব্যবস্থা উন্নয়নে প্রয়োজনীয় যা যা করণীয় সবকিছুই করা হবে। শুক্রবার সকালে নির্মাণাধীন বান্দরবানের চিম্বুক-থানছি সড়কের উদ্ধোধন শেষে মন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।
চিম্বুল সেনা ক্যাম্পে সড়কের উদ্ধোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে পরিকল্পনা মন্ত্রী আকম মোস্তফা কামাল এমপি, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি, সেনা ইঞ্জিনিয়ার কোরের প্রধান প্রকৌশলী মেজর জেনারেল আব্দুল কাদির, এস ডব্লিউও পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল ওহাব, সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নকিব আহমেদ চৌধুরী, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈ হ্লা, জেলা প্রশাসক কেএম তারিকুল ইসলাম, পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য’সহ সামরিক ও বেসামরিক উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
জানাগেছে, সমুদ্র পৃষ্ট হতে প্রায় আড়াই হাজার ফুট পাহাড়ের চুড়ায় আঁকা বাঁকা চিম্বুক-থানছি ৫৩.৫ কিলোমিটারের সড়কটি নির্মাণে ব্যয় হয়েছে ৯৩ কোটি ৮৮ লক্ষ ৭১ হাজার টাকা। সড়কটি নির্মাণ কাজ শুরু হয় ১৯৯৩ সালের অক্টোবর মাসে।


আরোও সংবাদ