পরিবেশ সুরক্ষা ও সৌন্দর্য বর্ধনে গাছের চারা রোপন উদ্বোধন

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ২১ জুলাই , ২০১৮ সময় ০৯:৫৪ অপরাহ্ণ

মিরসরাই সংবাদদাতা::
দেশের সর্ববৃহৎ অর্থনৈতিক অঞ্চল মিরসরাই ইকোনোমিক জোন এলাকায় পরিবেশ সুরক্ষার লক্ষ্যে গাছের চারা রোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। শনিবার (২১জুলাই) প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সমন্বয়ক (এসডিজি) আবুল কালাম আজাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এ চারা রোপন উদ্বোধন করেন।

এ কর্মসূচীর মাধ্যমে বিশাল এই অর্থনৈতিক অঞ্চলের জীববৈচিত্র ও ইকোসিস্টেম সুরক্ষা পাবে। পাশাপাশি উদ্ভিদকুলের উপযোগী পরিবেশ সৃষ্টি, পাখির আবাসস্থল রক্ষা, জমির স্থিতি রক্ষা ও পুনরুদ্ধার করা, জলবায়ু পরিবর্তনের ফলে সৃষ্ট প্রতিকুলতার সাথে খাপ খাওয়ানো, স্থানীয় জনসাধারণের জীবনযাত্রা ও আর্থ- সামাজিক অবস্থার উন্নয়ন সাধন এবং প্রাকৃতিক বিপর্যয় থেকে উপকূলীয় অঞ্চল সহ শিল্পাঞ্চল সমূহ রক্ষা ও সৌন্দর্য বর্ধন করা হলো এ প্রকল্পের লক্ষ্যে। অনুষ্ঠানে সুপার পেট্রোকেমিক্যাল প্রাইভেট লিমিটেড নামের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান বৃক্ষরোপনের ওপর একটি থ্রি ডি এনিমেশন প্রদর্শন করে। যাতে অর্থনৈতিক এলাকার বিভিন্ন সড়ক, ভেড়ীবাঁধ ও উন্মুক্ত স্থানে গাছ লাগানোর পরিকল্পনা তুলে ধরা হয়।
মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে আয়োজিত এই অনুষ্ঠানে বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চারা রোপন বাস্তবায়নকারী প্রতিষ্ঠান সুপার পেট্রোকেমিক্যাল (প্রাঃ) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা হায়দার, চট্টগ্রামের জেলা প্রশাসক ইলিয়াস হোসেন, ফেনীর জেলা প্রশাসক মনোজ কুমার রায় প্রমুখ।
অনুষ্ঠানে অর্থনৈতিক অঞ্চল বাস্তবায়নে সম্পৃক্ত সরকারী কর্মকর্তা ছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ।


আরোও সংবাদ