পরিকল্পনা মোতাবেক ছাত্রদল নেতা সোহেল হত্যা

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ৩০ এপ্রিল , ২০১৮ সময় ১১:২৭ অপরাহ্ণ

আত্মীয়ের ছিনতাইকৃত মোবাইল ছিনতাইকারীদের কাছ থেকে উদ্ধার করায় ক্ষিপ্ত হয়ে ছিনতাইকারীরা নির্মমভাবে মাথায় পাথর মেরে হত্যা করেছে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ছাত্রদল নেতা মো: সোহেল।

ছাত্রদল নেতা সোহেল হত্যা মামলা মূল আসামী মোঃ আনিছুর রহমান তারেক গ্রেফতারের পর চাঞ্চল্যকর এই হত্যাকান্ডের রহস্য উদঘাটন করেন পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই)।

রবিবার বিকেলে চট্টগ্রাম নগরীর ষোলশহর রেলগেইট এলাকা থেকে মোঃ আনিছুর রহমান তারেককে গ্রেফতার করে।

গ্রেফতারের পর হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারী তারেক জানায়, মোঃ সোহেলের এক আত্মীয়ের ২ মাস পূর্বে একটি মোবাইল সেট তার বন্ধু সাকিব ছিনতাই করে।

পরবর্তীতে সোহেল সাকিব এর নিকট থেকে ছিনতাইকৃত মোবাইল সেটটি উদ্ধার করে। এই ঘটনাকে কেন্দ্র করে ছিনতাইকারীরা সোহেলকে খুন করার পরিকল্পনা করে।

পরিকল্পনা মোতাবেক এই মামলার আসামীরা গত মার্চ মাসের ৫তারিখ বিকাল সাড়ে ৩টায় হাটহাজারী পৌরসভাধীন আলীপুর সাকিনস্থ ফজু তালুকদারের বাড়ীর প্রবেশ পথে এম.কে ফার্মেসীর সামনে মোটরসাইকেল যোগে পৌঁছামাত্র সোহেলকে ইট দিয়া মুখে ও মাথায় আঘাত করে। শরীরের বিভিন্ন স্থানে এলোপাথাড়ি কিল, ঘুষি ও লাথি মেরে মারাত্মক রক্তাক্ত জখম করে।পরে সোহেলকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে হাসপাতালে জরুরী বিভাগে আনা হলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন

এ বিষয়ে জানতে চাইলে মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই চট্টগ্রাম জেলার ইন্সপেক্টপর (ওসি) মোঃ আব্দুর রাজ্জাক বলেন, গ্রেফতারকৃত আসামী আজ সোমবার হত্যাকান্ডের দায় স্বীকার করে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শিপলু কুমার দে এর আদালতে ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারা মোতাবেক স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেছে। এই মামলার মোট ১৫জন আসামীর মধ্যে তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃত অন্য আসামীরা হলো,শরীফ মোহাম্মদ সৌরভ ও মো: সাহেদ।