পরিকল্পনা আছে, কল্পনা আছে কিন্তু সব মুখে বলব না

প্রকাশ:| শুক্রবার, ২৯ মে , ২০১৫ সময় ১১:৩৯ অপরাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দীন শতভাগ স্বচ্ছতা, জবাবদিহীতা ও সততার সহিত দলমতের উর্ধ্বে উঠে দায়িত্ব পালনের অঙ্গিকার ব্যক্ত করে বলেন, আমার পরিকল্পনা আছে, কল্পনা আছে কিন্তু সব মুখে বলব না। সময়ের পরিক্ষায় আপনারা বুঝতে পারবেন, অনুধাবন করতে পারবেন, আমি চট্টগ্রামকে বিশ্বায়নের আদলে আধুনিক নগরীতে পরিনত করব।

মেয়র বলেন, শপথ গ্রহনের পর থেকে সিটি কর্পোরেশনের দায়িত্বশীলদের সাথে বৈঠক করে আমার মনোভাব জানিয়ে দিয়েছি। আমি বলেছি, নাগরিক সেবার স্বার্থে চুল পরিমান ছাড় কেউ পাবেন না। যার যার দায়িত্ব ও কর্তব্যকে ঈমানি দায়িত্ব হিসেবে সম্পাদন করতে হবে।

২৮ মে ২০১৫খ্রি. সন্ধ্যায় এডভোকেট রানা দাশ গুপ্তের সভাপতিত্বে দেওয়ানজী পুকুর পাড় এলাকাবাসীর সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড.ইফতেখার উদ্দিন চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন সাবেক কমিশনার গোলাম মোস্তফা কাঞ্চন এবং বক্তব্য রাখেন নব নির্বাচিত কাউন্সিলর শৈবাল দাশ সুমন, ডা.অরুপ দত্ত বাপ্পী, ডা.অসীম চৌধুরী, প্রকৌশলী পরিমল চৌধুরী, স্বপন চৌধুরী খোকা, মৃদুল দাশ, শিমুল সেন, মো.সাইফুল ইসলাম সহ অন্যরা। এতে উপস্থিত ছিলেন, সংবর্ধিত মহিলা কাউন্সিলর আনজুমান আরা বেগম।

মেয়র বলেন, আসন্ন বর্ষা মৌসুমে জলাবদ্ধতা সহনীয় পর্যায়ে নিয়ে আসার জন্য ইতোমধ্যে আমি উর্ধ্বতন কর্মকর্তাদের শহরের ছোট, মাঝারী ও বড় নালা-নর্দমা পরিকল্পিত ভাবে পরিষ্কার ও নর্দমাগুলোর ধারন ক্ষমতা বৃদ্ধি করার জন্য নির্দেশ প্রদান করেছি। সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন জলাবদ্ধতা নিরসনে নগরবাসীর সচেতনতা ও সহযোগিতা কামনা করেন। মেয়র বলেন, ক্ষমতা গ্রহনের পর ৩১শে ডিসেম্বর পর্যন্ত তিনি প্রতিটি ওয়ার্ডে বর্জ্য ব্যবস্থাপনাকে পরিবেশ সম্মত করার জন্য সচেতনতামুলক সভা করবেন এবং চট্টগ্রামকে পরিবেশ সম্মত একটি বাসযোগ্য পরিবেশ বান্ধব নগরী হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। অনুষ্ঠানের শুরুতে সংবর্ধিত অতিথি নব নির্বাচিত সিটি মেয়র আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দীন, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, মহিলা কাউন্সিলর আনজুমান আরা বেগম কে এলাকাবাসীর পক্ষে থেকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।