পদ্মা সেতু, হলমার্ক দুর্নীতি ও শেয়ার বাজার ধসের কারণে ১৬ কোটি মানুষের কোন ক্ষতি হয়নি

প্রকাশ:| রবিবার, ১৫ সেপ্টেম্বর , ২০১৩ সময় ০৪:০৭ অপরাহ্ণ

আফসারুল আমিনপদ্মা সেতু, হলমার্ক দুর্নীতি ও শেয়ার বাজার ধসের কারণে দেশের ১৬ কোটি মানুষের কোন ক্ষতি হয়নি বলে মন্তব্য করেছেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী ডা.আফসারুল আমিন।

মন্ত্রী রোববার দুপুরে চট্টগ্রামে এক অনুষ্ঠানে বলেন,‘পদ্মা সেতুর টাকা কি এসেছিল, নাকি দুর্নীতির চিন্তা করা হয়েছিল; এতে কি দেশের ১৬ কোটি মানুষ ক্ষতিগ্রস্থ? হলমার্কে অনিয়ম হয়েছে। এতে সোনালী ব্যাংক ক্ষতিগ্রস্থ হয়েছে, দেশের ১৬ কোটি মানুষ ক্ষতিগ্রস্থ হয়নি।

‘শেয়ার বাজারে ব্যবসা করে যাদের টাকা উদ্বৃত্ত আছে। এরকম মানুষের সংখ্যা ৮৪ লাখ। শেয়ার বাজার ধস হলে এখানেও ১৬ কোটি মানুষ ক্ষতিগ্রস্থ হয়নি।’

তবে অনিয়মকে সমর্থন করেন না উল্লেখ করে মন্ত্রী বলেন,‘পদ্মা সেতু, হলমার্ক আর শেয়ার বাজারের অপবাদ আর অপপ্রচার মানুষের কান ভারি করেছে। রাজনৈতিক বিভাজনের কারণেই এ অপবাদ-অপপ্রচার চালানো হচ্ছে।‘

জাতীয় আয়কর দিবস উপলক্ষ্যে দীর্ঘ ও সর্বোচ্চ করদাতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করে আয়কর বিভাগ চট্টগ্রাম অঞ্চল। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী ‍ডা.আফসারুল আমিন।

সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের ফিরিস্তি তুলে ধরে মন্ত্রী বলেন, আমরা কি ভেবেছিলাম বাংলাদেশ খাদ্যে সয়ংসম্পূর্ণ হবে, শিশু ও মাতৃমৃত্যু করে আসবে? কিন্তু আমরা তা অর্জন করতে পেরেছি। আর এ অর্জন সম্ভম হয়েছে দেশের সকল মানুষের সম্পৃক্ততার কারণে।

জাতির উন্নয়নে কর বিভাগের অবদানে রয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, মোট ঘাড়তি বাজেটের মধ্যে ৩২হাজার কোটি টাকা যোগান দেয় আয়কর বিভাগ। এছাড়া অন্যান্য বিভাগও এ যোগান দিয়ে থাকে।

মেলাকে খোলা মনে কথা বলার উত্তম জায়গা মন্তব্য করে তিনি বলেন, মেলা মানে মিলনের জায়গা। খোলা মনে কথা বলার জায়গা।

চট্টগ্রাম অঞ্চলের কর কমিশনার-১ ও আয়কর দিবস উদযাপন কমিটির আহ্বায়ক দবির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য(তথ্য ব্যবস্থাপনা ও সেবা) ড.মাহবুবুর রহমান, সাংসদ আবদুর রহমান বদি, সদস্য কর ট্রাইব্যুনাল হায়দার খান, আপিল কমিশনার সেলিম আফজাল প্রমুখ বক্তব্য রাখেন।


আরোও সংবাদ