পদবী পরিবর্তন’সহ ৩ দফা দাবীতে ইউপি সচিব’দের মানববন্ধন

প্রকাশ:| বুধবার, ৩ ফেব্রুয়ারি , ২০১৬ সময় ০৭:২১ অপরাহ্ণ

৩ দাবিতে মানববন্ধন
বান্দরবান প্রতিনিধি ॥
বান্দরবানে ইউনিয়ন পরিষদ সচিবদের পদবী পরিবর্তন, পদোন্নতি’সহ ৩ দফা দাবীতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

আজ বুধবার দুপুরে বান্দরবান প্রেসক্লাবের সামনে ইউনিয়ন পরিষদ সচিব (বাপসা) এ মানববন্ধনের আয়োজন করে। দাবীগুলো হচ্ছে-ইউনিয়ন পরিষদ সচিবদের পদবী পরিবর্তন পূর্বক পদোন্নতি দিয়ে ১০ম গ্রেড স্কেল কর্মকর্তার মর্যাদা প্রদান, সরকারী কোষাগার থেকে সকল সুবিধাদি ও শতভাগ বেতনভাতা প্রদানের ব্যবস্থা করা, ইউনিয়ন পরিষদ কর্মচারীদের আর্থিক নিরাপত্তার লক্ষ্যে পেনশন ব্যবস্থা নিশ্চিত করা।

ঘন্টাব্যাপী মানববন্ধনে জেলার ৩৩টি ইউনিয়নের সচিব’রা ছাড়াও ইউনিয়ন পরিষদগুলোতে কর্মরত কর্মচারীরাও অংশ নেয়। মানববন্ধনে বক্তব্য রাখেন বান্দরবান জেলা ইউনিয়ন পরিষদ সচিব (বাপসা) সভাপতি মো: জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক লিটন পাল’সহ সংগঠনের নেতৃবৃন্দরা। পরে জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের মন্ত্রীর বরাবরে ৩ দফা দাবীর স্মারকলিপি দিয়েছেন ইউপি নেতৃবৃন্দরা।

জেলা ইউনিয়ন পরিষদ সচিব (বাপসা) সভাপতি মো: জাহাঙ্গীর হোসেন বলেন, সরকারী প্রতিষ্ঠানে কর্মচারীরা সরকারের যাবতীয় সুযোগ সুবিধা ভোগ করতে পারে। ইউনিয়ন পরিষদ আইন অনুযায়ী ২০১১ সালে ইউনিয়ন উন্নয়ন সমন্বয় কমিটি গঠন করা হয়। যে কমিটিতে উপ-সহকারী প্রকৌশলী, উপ-সহকারী কমিউনিটি স্বাস্থ্য কর্মকর্তা’সহ সাতটি বিভাগের কর্মকর্তাদের সদস্য করা হয়েছে। আর ঐ কমিটির সদস্য সচিব ইউনিয়ন পরিষদের সচিবরা। কমিটিতে অন্যান্য বিভাগগুলোর তুলনায় ইউপি সচিবদের শিক্ষাগত যোগ্যতা বেশি হলেও ইউচি সচিবরা এখনো তৃতীয় শ্রেণীর কর্মচারী। বেতন স্কেল ১৪তম গ্রেডে। কিন্তু কমিটির সদস্যরা উপ-সহকারী প্রকৌশলী, উপ-সহকারী কমিউনিটি স্বাস্থ্য কর্মকর্তা’সহ সাতটি বিভাগের কর্মকর্তাদের পদ মর্যাদা কর্মকর্তা, যাদের বেতন স্কেল ১০ম ও ১১তম। ইউনিয়ন পরিষদগুলোকে আরো শক্তিশালী এবং জবাব দিহিতা বাড়াতে, ইউপি’র কর্মচারীদের নিরাপত্তা, মানোন্নয়নে ৩ দফা যুক্তিক দাবীগুলো পুরণের জন্য সরকারের কাছে দাবী জানাচ্ছি।


আরোও সংবাদ