‘পদত্যাগ না করলে বেদনাদায়ক পতন’

প্রকাশ:| শনিবার, ১৮ অক্টোবর , ২০১৪ সময় ০৯:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : পদত্যাগ না করলে সরকারকে বেদনাদায়ক পতনের জন্য প্রস্তুতি নিতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, গণতন্ত্র এবং মুক্তিযুদ্ধের পক্ষে বুলি আউড়িয়ে এবং নির্লজ্জ মিথ্যাচারকে পুঁজি করে বর্তমান ‘অবৈধ’ সরকার জনগণকে বিভ্রান্ত করছে। কিন্তু জনগণ বিভ্রান্ত না হয়ে প্রতিরোধের প্রস্তুতি নিচ্ছে সেটি তারা টের পাচ্ছে না।

রাষ্ট্রদ্রোহের অভিযোগে কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট ফজলুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করায় শনিবার গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

ফজলুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত এবং সরকারের হিংসাত্মক রাজনীতির বহি:প্রকাশ হিসেবে আখ্যায়িত করেন বিএনপির এ মুখপাত্র।

তিনি বলেন, ‘এ ঘটনা অস্বাভাবিক ঘটনা নয়। ক্ষমতা দখল করে রাষ্ট্রকে নিজেদের স্বার্থে ব্যবহার করা তাদের ঐতিহ্যেরই অংশ। এর তীব্র ক্ষোভ, নিন্দা ও প্রতিবাদ জানান ফখরুল।’

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, ‘ভোটারবিহীন বর্তমান আওয়ামী ফ্যাসিস্ট সরকারের লাগামহীন প্রতিহিংসামূলক আচরণে দেশবাসী অতিষ্ঠ। একক রাজত্ব কায়েম রাখার স্বার্থে বিরোধী দলের ওপর অব্যাহত দমনমূলক কর্মকা- চালানো হচ্ছে। মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে সরকার বিরোধী রাজনৈতিক দলগুলোকে সম্পূর্ণরুপে নিশ্চিহ্ন করে দিতে চাচ্ছে।’

তিনি ফজলুর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে দায়ের করা মামলা এবং গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহারের দাবি জানান।