‘‘পত্রিকার পাশাপাশি অনলাইন গুলোও গুরুত্বপূর্ন ভুমিকা পালন করছে’’

প্রকাশ:| শুক্রবার, ১২ ফেব্রুয়ারি , ২০১৬ সময় ১০:১৯ অপরাহ্ণ

অনলাইন প্রেস ক্লাব
নিজস্ব প্রতিনিধি, রাউজানঃ নবনির্বাচিত আইপিইউ’র হিউম্যান রাইটস অফ পার্লামেন্টারিয়ানস কমিটির প্রেসিডেন্ট রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বলেছেন, দেশের ভাবমূর্তি উজ্জল করতে অগ্রনী ভুমিকা পালন করছে সাংবাদিকরা। তাই সাংবাদিকদের পাশাপাশি সকলকে যে যার অবস্থান থেকে কাজ করে দেশ আরো এগিয়ে নিতে হবে। একটু সচেতন হলেই যে যার অবস্থান থেকেই এটি করা সম্ভব। এতে এগিয়ে যাবে সমাজ, দেশ তথা বিশ্ব।
গত ১১ ফেব্র“য়ারি বৃহস্পতিবার রাতে সময় চট্টগ্রাম নগরীর পাথরঘাটাস্থ সাংসদদের বাসভবনে নবনির্বাচিত রাউজান অনলাইন প্রেস ক্লাবের নেতৃবৃন্দের সাথে ২ ঘন্টা ব্যাপী এক সৌজন্যে সাক্ষাতকালে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, বর্তমান যুগে দৈনিক পত্রিকা গুলোর প্রিন্ট কপির চেয়ে ই পেপারের মাধ্যমে অনলাইনে বেশি দেখছে। এতে এসব পত্রিকা দেশ ছাড়িয়ে বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষ এই সংবাদ পৌঁেছ যাচ্ছে কোটি কোটি পাঠকের হাতে। অনলাইন পত্রিকার নাম ভাঙ্গিয়ে কিছু কিছু সুবিধাভোগি ব্যক্তি সাংবাদিক পরিচয় দিয়ে জনমনে বিভ্রান্ত ছড়াচ্ছে। এদের প্রতিরোধে ও এধরনের ভুয়া সাংবাদিকদের অপতৎপরতায় যাতে কেউ বিভ্রান্ত না হয় তার জন্য রাউজানের প্রকৃত সাংবাদিকদের সংগঠন রাউজান প্রেসক্লাব ও নবগঠিত রাউজান অনলাইন প্রেসক্লাবের কর্মকর্তাদের সজাগ দৃষ্টি রাখার আহবান জানান তিনি।
এসময় উপস্থিত ছিলেন রাউজান প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও রাউজান অনলাইন প্রেস ক্লাবের কর্মকর্তা শফিউল আলম, সাবেক প্রেসক্লাব সভাপতি ও রাউজান অনলাইন প্রেস ক্লাবের কর্মকর্তা জাহেদুল আলম, রাউজান প্রেস ক্লাবের সভাপতি ও অনলাইন প্রেস ক্লাবের কর্মকর্তা তৈয়ব চৌধুরী, রাউজান প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও রাউজান অনলাইন প্রেস ক্লাবের সভাপতি এস.এম.ইউসুফ উদ্দিন, সহ-সভাপতি এম.জাহাঙ্গীর নেওয়াজ, রমজান আলী, সাধারণ সম্পাদক গাজী জয়নাল আবেদীন যুবায়ের, সাংগঠনিক সম্পাদক এম.কামাল উদ্দিন। এসময় অন্যান্যদের মধ্য উপস্থিত ছিলেন গহিরা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোস্তফা কামাল, এডভোকেট দীপক দত্ত, রাউজান পৌরসভা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম চৌধুরী দক্ষিণ রাউজান ছাত্রলীগের সভাপতি সৈয়দ আবদুল জব্বার সোহেল, দক্ষিণ রাউজান পূজা উদ্যাপন কমিটির সাধারণ সম্পাদক ম্যালকম চক্রবর্ত্তী, সমাজ সেবক মনছুর আহম, হলদিয়া আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক জিয়াউল হক চৌধুরী সুমন, যুবলীগ নেতা আবু সৈয়দ প্রমূখ।