পতেঙ্গা-স্টীলমিল হাটে গরুর ট্রাক ঢুকতে না দেয়ার অভিযোগ

প্রকাশ:| মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর , ২০১৬ সময় ১১:০৯ অপরাহ্ণ

বিশেষ প্রতিনিধিঃ
গরুর ট্রাকগরু২২২নগরীর পতেঙ্গাস্থ ঐতিহ্যবাহী স্টীল মিল হাটে গরু বাহি গাড়ী ডুকতে না দেয়ার অভিযোগ করেছেন ইজরাদার হোসেন আহম্মদ পাড়া কেন্দ্রিয় মসজিদের পক্ষে হাজী নুর মোহাম্মদ ।তিনি অভিযোগ করে বলেন,৩৯নংওয়ার্ডস্থ সিমেন্ট ক্রসিং মোড়ে সরকার দলীয় লোকদের প্রবলচাপ ও জোরর্পূবক গরু বাহি গাড়ী থেকে দেশের উত্তর বঙ্গ থেকে আসা গরু ,ছাগল ও পাহাড়ী জাতের পশু গুলোকে গাড়ী সহকারে কাঠগড়বাজার বা কমল মহাজন প্রকাশ কয়ল্লার হাটে নিয়ে যাচ্ছেন বলে গুরতরঅভিযোগতুলেছেন।
এই ক্ষেতে নিকটস্থ থানা প্রশাসন কোনরূপ সহায়তা করছেন বলে গরু বাহিগাড়ীর চালক ও গরুবেপারীরা জানান।গতকাল রাতে এবং আজ সকাল (মঙ্গলবার) সরকার দলীয় সাবেক এক কমিশনারের নেতৃত্বে আবারো গরুবাহি গাড়ী তে বাধা প্রদান করছে বলে একাধিক গরু বেপারী সংবাদ মাধ্যমে মুঠো ফোনে জানান। বিষয়টির সত্যতা জানান জন্য পতেঙ্গা থানার ওসি আলমগীর মাহমুদ কে জিজ্ঞেস করলে তিনি জানান, গতকাল রাতে কিছু সুষ্ট চক্র সিমেন্ট ক্রসিং মোড়ে পতেঙ্গা দিকে আসা গরুর গাড়ীর গতিরোধ করে বিশৃংখলা সৃষ্টি করতে চাইলে আমরা পুলিশ ফোস পাঠায় পরে দেখলাম এটি ইপিজেড থানা এলাকা। তাই আমরা কোন পদক্ষেপ নিতে পারিনি। পতেঙ্গা থানা আঃ লীগ নেতা সাবেক সাঃসম্পাদক শাহদাৎ হাসান বলেন,সরকারী ঘোষনা ,চসিক এর শর্ত মোতাবেক হোসেন আহম্মদ পাড়া কেন্দ্রিয় মসজিদের পরিচারনায়ে ঐতিহ্যবাহী স্টীল মিল কোরবানীর পশুর হাট ইজরা পায়। কিন্তু কিছু মহল সেটি সহ্য করতে না পেরে বিশৃংখলায় লিপ্ত হ্েচছন।আমরা শান্তির মাধ্যমে সুষ্টভাবে হাট পরিচালনা করতে প্রশাসনের সহায়তা চাই
ইপিজেড থানার ওসি আবুল কালাম এর সাথে বিষয় টি বলতেই তিনি বলে উঠলেন, যেখানে সেখানে গরু না নামাতে ঈশান মিস্ত্রি ও কাঠগড় হাটের ইজরাদারদের স্বেচ্ছাসেবকরা অবৈধ গরুবাহি গাড়ী গুলো থামানের চেষ্টা করেছ্॥পরে আইনশৃংখলা বাহিনী গিয়ে সেটি সামাল দেন। তাছাড়া আমরা পশুর কৃত্রিম দামবৃদ্ধি না করার জন্য অলি-গলিতে গরুর মিনি হাট বা জমাট করে না রাখতে পুলিশি অভিযান দিচ্ছি।
তবে একাধিক গরুর বেপারী/বিশেষ করে চাপাই নবাব গন্ঞ,কুষ্টিয়া,দিনাজপুর,নোয়াখালী সহ উত্তর বঙ্গ থেকে আসা বেপারীরা বলেন,এভাবে চলতে থাকলে যেন কোন মূহত্বে রক্তক্ষয়ি সংঘর্ষ ঘটার সম্ববনা রয়েছে ।
এসব হাটে আজ মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত বেচা বিক্রি হতে দেখা যায় নি।


আরোও সংবাদ